নাটোরের বাগাতিপাড়ায় বাল্যবিবাহের বিরুদ্ধে শপথ নিলেন ৪ শতাধিক কিশোরী

নাটোর প্রতিনিধি: নাটোরের বাগাতিপাড়া উপজেলায় বাল্যবিবাহের বিরুদ্ধে শপথ নিলেন ৪ শতাধিক কিশোরী। আজ সোমবার কৈপুকুরিয়া উচ্চ বিদ্যালয় চত্বরে বয়ঃসন্ধিকালীন স্বাস্থ্য সেবা, বাল্য বিবাহ ও যৌতুক বিরোধী কিশোরী সমাবেশে এ শপথ বাক্য পাঠ করেন তারা। উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প স্থানীয় সরকার বিভাগ (জাইকা) এর আওতায় সক্ষমতা বৃদ্ধিমূলক উপ প্রকল্পের আওতায় কিশোরী সমাবেশের আয়োজন করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার নাসরিন বানু সমাবেশে সভাপতিত্ব করেন এবং কিশোরীদের বাল্য বিয়ের সুফল ও কুফল সম্পর্কে অবহিত করেন ও তাদের বাল্য বিয়ে না করার শপথ বাক্য পাঠ করান । এতে প্রধান অতিথি ছিলেন নাটোর জেলা প্রশাসক শাহরিয়াজ। বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান হাফিজুর রহমান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আমিনুল ইনলাম, মডেল থানার অফিসার ইনচার্জ সিরাজুল ইসলাম পিপিএম,মহিলা বিষয়ক কর্মকর্তা হাবিবা খাতুন, উপজেলা ডেভলপমেন্ট ফেসেলিটিটর (ইউ.জি.ডি.পি) জাকিয়া সুলতানা প্রমূখ।

অনুষ্ঠানের আয়োজকরা জানান পর্যায়ক্রমে উপজেলার সকল ইউনিয়নে এমন কিশোরী সমাবেশের আয়োজন করা হবে । অপর দিকে উপজেলা চত্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মুর‌্যাল, বাগাতিপাড়া বালিকা উচ্চ বিদ্যালয়ে সততা স্টোর এবং ইউএনও অফিসে সেবা গ্রহিতাদের জন্য ছায়া বিথি নামক অপেক্ষাগার এর উদ্বোধন করেন জেলা প্রশাসক শাহরিয়াজ।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.