নরসিংদীতে আন্তঃজেলা ডাকাতদলের ১৩ সদস্য গ্রেপ্তার

নরসিংদী প্রতিনিধি: নরসিংদীতে আন্তঃজেলা ডাকাতদলের ১৩ সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। এসময়, তাদের কাছ থেকে ডাকাতি কাজে ব্যবহৃত গাড়ি ও অস্ত্র উদ্ধার করা হয়।
আজ মঙ্গলবার (০৭ সেপ্টেম্বর) দুপুরে এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানায় নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) ইনামুল হক সাগর। এর আগে গত রবিবার (০৫ সেপ্টেম্বর) দিনগত রাতে নরসিংদী সদরের সাহেপ্রতাপ মোড় ও মাধবদী থেকে পৃথক অভিযানে তাদের গ্রেপ্তার করে পুলিশ।
গ্রেপ্তারকৃতডাকাতরা হলেন: ময়মনসিংহের মৃত শ্রীধর চন্দ্র দাসের ছেলে বিনয় চন্দ্র দাস (৪২), মোঃ আইনুদ্দিন এর ছেলে মোঃ মেহেদী হাসান সাগর (২৭), তারা মিয়ার ছেলে মোঃ মোস্তাকিম (২৮), বাবুল মিয়ার ছেলে মোঃ শামিম (৪৩), মৃত আঃ রাজ্জাক মিয়ার ছেলে মোঃ এনামুল হক (২৫), যশোরের ঝিকরগাছা এলাকার সাইদুল ইসলামের ছেলে রনি ইসলাম (২০), গাজীপুরের শ্রীপুর এলাকার মোঃ ইয়াছিনের ছেলে মোঃ জাহিদ (১৯), নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ এলাকার আলী মাস্টারের ছেলে মোঃ আতাউর রহমান (৩২), তার ভাই মোঃ মামুন (৩৮), নারায়ণগঞ্জের সোনারগা এলাকার সালামের ছেলে চন্দন মিয়া (২৭), একই উপজেলার রফিকুল ইসলামের ছেলে রহমান (২৪), মৃত নুরুল ইসলাম বেপারীর ছেলে মাহাবুব মিয়া (৩২) ও মাদারীপুরের মৃত ভেলাই সরদারের ছেলে আঃ মালেক (৪৮)।
জেলা পুলিশ সূত্রে জানা যায়, গত রবিবার (০৫ সেপ্টেম্বর) সন্ধ্যায় নরসিংদী জেলা পুলিশের কাছে খবর আসে নরসিংদী সদরের সাহেপ্রতাব মোড় সংলগ্ন রসনাবিলাস হোটেলের সামনে ফাঁকা জায়গায় একদল দুর্বৃত্ত ডাকাতির প্রস্তুতি নিচ্ছল। এসময় সেখানে অভিযান চালালে একটি সুইচ গিয়ার, একটি চাপাতি, তিনটি ছুরি, দুটি পিকআপ, গাড়ির সিটের পিছনে থাকা তিনটি সাদা রঙের রশি উদ্ধার সহ মোট ৭ (সাত) জনকে গ্রেপ্তার করা হয়।
একইদিনে রাত এগারোটার দিকে মাধবদী থানাধীন আব্দুল্লাহ বাজার এলাকায় নরসিংদী টু মদনগঞ্জ রোডের পশ্চিম পাশে হাবিবুর রহমান নামে এক ব্যক্তির বাড়ির সামনে পাকা রাস্তার উপর হতে ডাকাতির উদ্দেশ্যে ওঁৎ পেতে থাকা আরও ৬ জনকে গ্রেপ্তার করে পুলিশ। এসময় তাদের কাছ থেকে একটি লোহার তৈরি ছোরা, একটি স্টিলের তৈরি ছোরা, একটি লোহার তৈরি চাইনিজ কুড়াল, একটি লোহার তৈরি কুড়াল, একটি স্টিলের তৈরি কুড়াল, একটি লোহার তৈরি কোড়াবাড়ি, একটি কালো হলুদ রংয়ের বাট যুক্ত স্টিলের ক্যাবল কাটার, একটি তার কাটার, একটি স্টিলের রেঞ্জ, একটি লোহার তৈরি ছেনি, একটি লোহার তৈরি হুইল রেঞ্জ এবং একটি লোহার তৈরি নাট উদ্ধার করা হয়।
নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) ইনামুল হক সাগর বিটিসি নিউজকে বলেন, আসামীরা পেশাদার আন্তঃজেলা ডাকাত দলের সক্রিয় সদস্য। তারা দীর্ঘদিন ধরে বিভিন্ন এলাকায় অভিনব কৌশলে প্রাইভেটকার ব্যবহার করে অটোরিকশা ডাকাতি, ছিনতাইসহ সব রকম অপরাধ কর্মকাণ্ড করে আসছিল। উদ্ধারকৃত গাড়ি ও অস্ত্রের বিষয়ে জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে তারা পরস্পর যোগসাজসে প্রাইভেটকার ও অস্ত্র নিয়ে নরসিংদী ও মাধবদী থানা এলাকায় অটোরিকশা, সিএনজি ডাকাতি ও বাসগৃহে ডাকাতির জন্য ঘটনাস্থলে সমবেত হয়ে শলা পরামর্শ করছিল বলে জানায়। তাদের বিরুদ্ধে নরসিংদী ছাড়াও জয়দেবপুর থানা, নিয়ামতপুর থানা, ময়মনসিংহ ও নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ, নেত্রকোনা জেলার বারহাট্টায় একাধিক মামলা রয়েছে। এই ঘটনায় তাদের বিরুদ্ধে ডাকাতির প্রস্তুতি ও অস্ত্র মামলা করা হয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নরসিংদী প্রতিনিধি মো. গোলাম মোস্তফা মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.