নবীগঞ্জ সরকারী কলেজে মরলো বিশাল গাছ অল্প ঝড়েই আঁচড়ে পড়বে ভবনে

নবীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি: নবীগঞ্জ সরকারী কলেজে প্রচন্ড রোদের তাপে এবার বিশাল একটি গাছ মরে শুকনো লাকড়ি হয়ে হেছে। অল্প ঝড়েই গাছটি যেকোনো সময় আঁচড়ে পড়বে কলেজ ভবনে। এতে করে দুর্ঘটনার আশংকা রয়েছে শিক্ষার্থীদের মধ্যে। এই গাছটি কলেজ এর গুরুত্বপূর্ণ স্থান ক্যানটিনের সামনে অবস্থিত।
ছুটির সময় শিক্ষার্থীরা এখানে বসে অবসর সময় পার করেন। তবে সরকারী নির্দেশনা ছাড়া গাছটি কেটে সরাতে পারছে না কলেজ কর্তৃপক্ষ। এতে করে বিপাকে পড়েছেন ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ সফর আলীসহ অন্যান্য শিক্ষকবৃন্দ।
শিক্ষার্থীরা বলছেন যেহেতু করোনা সংক্রমন কমতে শুরু করেছে অবশ্যই শীঘ্রই পরিপূর্ণ ক্লাস হবে। শিক্ষার্থীদের জানমালের নিরাপত্তার কথা বিবেচনা করে দ্রুত সময়ের মধ্যে এই গাছটি কেটে ফেলা জরুরী। এব্যাপারে ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ সফর আলী বলেন, এই শুকনো গাছটি নিয়ে আমরা চরম বিপাকে পড়েছি।
ইতিমধ্যেই কারা নাকি বলছে জীবিত গাছকে মৃত দেখিয়ে টাকা মেরেছি। শুনে অবাক হলাম। দুর্ঘটনা হতে পারে দেখেও সরকারী নির্দেশনা ছাড়া গাছটি কাটতেও পারছি না। যেকোনো সময় কলেজ ভবনে আঁচড়ে পড়বে।
এছাড়াও এখানে আমার ছাত্রছাত্রীরা অবসর সময় পার করে। কখন না জানি বড় ধরণের দুর্ঘটনা ঘটে। আমি আশাবাদী পরিপূর্ণ ক্লাস শুরু আগে আমার উর্ধ্বতন কর্তৃপক্ষ বিষয়টি নজরে আনবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নবীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি মোঃ আলাল মিয়া। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.