নবীগঞ্জ প্রেস ক্লাবের নির্বাহী সদস্য সাবেক সভাপতি তোফাজ্জল হোসেনের পদত্যাগ

নবীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি: নবীগঞ্জ প্রেস ক্লাবের নির্বাহী সদস্য ও সাবেক সভাপতি সিনিয়র সাংবাদিক তোফাজ্জল হোসেন মঙ্গলবার (১৯ অক্টোবর) ক্লাবের নির্বাহী সদস্য পদ থেকে পদত্যাগ করেছেন। ২০ টি কারণে তিনি পদত্যাগ করেছেন বলে তিনি তার পদত্যাগ পত্রে উল্লেখ করেছেন।
আজ মঙ্গলবার সভাপতি /সম্পাদক বরাবরে প্রেরিত পদত্যাগ পত্রে তিনি ২০ টি কারণ উল্লেখ করেন। এর মধ্যে উল্লেখযোগ্য কারণগুলো হচ্ছে ২০২১ সালের নির্বাচনের পর পর পরাজিত কয়েকজন প্রার্থী ফেইসবুক/পত্রিকায় ক্লাবের ভাবমূর্তি ক্ষুণ্ন হয় এমন পোষ্ট/নিউজ করলেও তাদের বিরুদ্ধে কোন ব্যবস্হ্যা না নেয়া, ২০২০ সালের নির্বাচনে ৮ জন নির্বাহী সদস্য নির্বাচিত হলেও ২০২১ সালের নির্বাচনে ৫ জন সদস্য মনোনয়ন ফরম কিনলে তারা বিনাপ্রতিদ্বন্দিতায় নির্বাচিত হন।
এ সময় পদাধিকার বলে নির্বাচিত সদস্য আলমগীর মিয়া পদ থেকে পদত্যাগ করলে মোট ৪ টি পদ শূন্য থাকে যা পরবর্তীতে কপ্ট করার সাংগঠনিক নিয়ম থাকলেও ২ জনকে কপ্ট করা হয়। যা সংগঠনের গঠনতন্ত্র পরিপন্থী কাজ, সাধারণ সদস্যদের কোন মূল্যায়ন না করে সভাপতি/সম্পাদকের মনগড়া ক্লাব পরিচালনা করা, ২০২০ সালের বিদায়ী কমিটির কাছ থেকে প্রাপ্ত একটি এলইডি টিভি, ২ টি ফ্যান, চেয়ার, টেবিল, টাকা পয়সার কোন হিসাব না দেয়া, নির্বাহী কমিটির সিদ্ধান্ত ছাড়া সভাপতি/সম্পাদকের ছবি ও পদবী ব্যবহার করে ক্যালেন্ডার ছাপিয়ে তা হোটেল রেস্তোরাঁ, বাস, সিএনজিসহ বিভিন্ন জায়গায় লাগানো, সরকারি চাকুরীজীবি হওয়ার কারণে সভাপতি সঠিকভাবে ক্লাবে সময় না দিতে পারা, জুন মাসে নতুন সদস্য নেয়ার নামে ২৯ জন সাংবাদিকের কাছ থেকে অবৈধভাবে ১০০ টাকা করে নেয়া, আনন্দ ভ্রমনে ক্লাবের সদস্য নন এমন লোকজনকে নেয়া এবং নির্বাহী কমিটির ৯ জনসহ ২৯ জন সদস্যকে না নেয়া, ক্লাবের সভাপতি নির্বাহী কমিটির অনুমতি ছাড়া ব্যক্তিগত মতে ১০ হাজার কলমে সভাপতি পদবী ব্যবহার করে তা বিতরণ করা, বিভিন্ন খাত থেকে প্রাপ্ত টাকা নির্বাহী কমিটির অনুমতি ছাড়া সভাপতি/সম্পাদকের মনগড়া খরচ করাসহ ২০ টি অভিযোগ এনে তিনি নির্বাহী সদস্য পদ থেকে পদত্যাগ ঘোষণা করেন।
এদিকে নবীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ও নির্বাহী সদস্য সিনিয়র সাংবাদিক তোফাজ্জল হোসেনের পদত্যাগের খবের সাংবাদিকদের মাঝে তোলপাড় চলছে। তার পদত্যাগের কারণ জানতে পেরে সাংবাদিকরা ক্ষোভ প্রকাশ করেছেন। সাংবাদিকরা সভাপতি/সম্পাদকের এহেন কর্মকান্ডের তীব্র নিন্দা জানান এবং অবিলম্বে এ ব্যপারে সাংগঠনিক ব্যবস্থা গ্রহনের দাবি জানিয়েছেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নবীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি মোঃ আলাল মিয়া। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.