নবীগঞ্জে ৬ শিশু- কিশোরীসহ এক নারী পাচারকারী আটক

নবীগঞ্জ প্রতিনিধি: ঢাকা-সিলেট মহাসড়কের নবীগঞ্জ আউশকান্দি এলাকা থেকে ৬ কিশোরীসহ এক নারী পাচারকারীকে আটক করেছে পুলিশ। গত সোমবার রাতে তাদেও আটক করা হয়।

আটককৃতরা হলো- সইলারামপুর গ্রামের দুলাল মিয়ার কন্যা ইয়াছমিন বেগম (১৪), আব্দুল কদ্দুসের কন্যা হাবিবা বেগম (১৬), ইব্রাহিম মিয়ার কন্যা নাসকুরা (১৩), হযরত আলীর কন্যা ফাতেমা বেগম (১২), ইসলাম উদ্দিনের কন্যা আছিয়া বেগম (৮) ও আব্দুল হাসিমের কন্যা রুজিনা আক্তার (১৩)।

স্থানীয় সূত্রে জানা যায়, গত সোমবার রাতে প্রায় ১০ টার দিকে নবীগঞ্জ উপজেলার সইলারামপুর গ্রামের হাসান আলীর পুত্র শামীম মিয়া একটি সিএনজি যোগে অপ্রাপ্তবয়স্ক ৬ শিশু কিশোরীকে নিয়ে আউশকান্দি জেবা রেস্টুরেন্টে আসে। এখানে তারা প্রায় ঘন্টাখানেক অবস্থান করায় বিষয়টি হোটেলের স্টাফসহ কর্তৃপক্ষের নজরে আসে।

হোটেল কর্তৃপক্ষ তাদেরকে এখান থেকে চলে যাওয়ার জন্য বললেও তারা জানায় আমাদের গাড়ি আসলে আমরা চলে যাব। তারা কোথায় যাবে জানতে চাইলে তারা জানায়-আমরা ঢাকায় যাব।

এরই মধ্যে সেখানে গণমাধ্যম কর্মীরাও এসে উপস্থিত হন। শামীম মিয়া ও শিশু-কিশোরীদের বয়স ও আচরণে তাদের সন্দেহ হলে শামীমকে ডেকে এনে জিঙ্গাসাবাদ করা হয়। এ সময় শামীম জানায়, সে ঢাকায় হকারী করতো ।

গত ৩ বছর যাবত বিভিন্ন কিশোরী যুবতীদের ঢাকায় নিয়ে বিভিন্ন বাসায় কাজে দেয়। বিনিময়ে সে টাকা পায়। সে প্রায় ৪০/৪৫ জনকে ঢাকায় নিয়ে বিভিন্ন বাসায় কাজে দিয়েছে।

একজন কম বয়সী নারী দিলে সে ৩/৪ হাজার টাকা পায়। এভাবেই সে জীবিকা নির্বাহ করছে। এমন কথা শুনে উপস্থিত গণমাধ্যম কর্মী ও হোটেল থাকা লোকজন হতভম্ব হয়ে পড়েন।

পরে নবীগঞ্জ থানার ওসি আজিজুর রহমানকে মোবাইল ফোনে বিষয়টি জানালে সাথে সাথে নবীগঞ্জ থানার ওসি (অপারেশন) আমিনুল ইসলাম ও এসআই রতন দুটি পুলিশ ভ্যান নিয়ে ঘটনাস্থলে আসেন। তাদের সাথে কথাবার্তা বলে শামীমের সাথে থাকা শিশু ও কিশোরীদের বাড়িতে ফোন দেন। ফোনে যোগাযোগ করার পর আসল সত্য বেরিয়ে আসে। প্রায় ঘন্টাব্যাপী তাদেরকে পুলিশের জিঙ্গাসাবাদ চলে।

খবর পেয়ে রাত ১২ টায় আউশকান্দি ইউপি চেয়ারম্যান মুহিবুর রহমান হারুন ঘটনাস্থলে ছুটে আসেন। রাত প্রায় ১টায় তাদেরকে আটক করে সইলারামপুর পুলিশ ফাঁড়িতে নেয়া হয়।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নবীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি মোঃ আলাল মিয়া। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.