নবীগঞ্জে বিয়ের আগেই নাবালিকা অন্তঃসত্ত্বা, এলাকায় তোলপাড়-ধর্ষণের অভিযোগ

নবীগঞ্জ প্রতিনিধি: নবীগঞ্জ উপজেলার করগাঁও ইউনিয়নের ছোট শাখোয়া বড় বাড়ীর বাসিন্দা বিদ্বান মিয়ার নাবালিকা জনৈক কিশোরী মেয়ে বিয়ের আগেই ৬ মাসের অন্তঃসত্ত্বা বলে জানিয়েছে পরিবার।
এ ঘটনায় উপজেলা জুড়ে তোলপাড় চলছে। সুশীল সমাজে বইছে সমালোচনার ঝড়। দেখা দিয়েছে মিশ্রপ্রতিক্রিয়া।
স্থানীয়রা জানান, ৩ ছেলে মেয়ের মধ্যে বিদ্বান মিয়া ২ ছেলে ও স্ত্রীকে নিয়ে জীবিকার তাগিদে দিনমজুরের কাজ করেন। ২০২১ সালের শুরুর দিকে গত ফের্রুয়ারী মাসের ১৬ তারিখ রাত অনুমান সাড়ে আটটায় বিদ্বান মিয়ার কাছে হঠাৎ খবর আসে তার আপন বোন খেবলি বেগম গুরুতর অসুস্থ্য।
এমন খবর পেয়ে পরিবারের লোকজনকে সাথে নিয়ে সাথেই সাথেই নাবালিকা জনৈক মেয়ে ও ৬ বছর বয়সী ছোট ছেলেকে বাড়ীতে রেখে রাতে বোনকে দেখতে পার্শ্ববর্তী গ্রাম পুরুষত্তোমপুরে যান তারা।
জনৈক নাবালিকা মেয়ের পিতা বিদ্বান মিয়া অভিযোগ করে বিটিসি নিউজকে বলেন, এ সুযোগ কাজে লাগিয়ে পাকা বাড়ী পেয়ে আমার মেয়ের গ্রাম সম্পর্কে চাচাতো ভাই জাহিদ মিয়া জোরপুর্বক ধর্ষণ করে পালিয়ে যাওয়ার সময় মেয়েটি তাকে ঝাপটে ধরে। পরে জাহিদ আমার মেয়েকে বিভিন্ন প্রলোভন দিয়ে বিয়ের আশ্বাস দেয়, বিষয়টি কাউকে না জানাতে বলে। এই সুবাধে একপর্যায়ে আমাদের পরিবারের লোকজনের অগোচরে জাহিদ মিয়ার সাথে এই মেয়ের প্রেমের সম্পর্ক গড়ে উঠে।
পরিবারে অভাব অনটন দুর করতে কাজের খোঁজে মেয়েকে তার (ফুফু) সাফিয়া বেগমের কাছে রেখে আমি আমার স্ত্রী দুই ছেলেকে সাথে নিয়ে ঢাকা চলে যাই। এই সুযোগে বিয়ের প্রলোভন দেখিয়ে একাধিক বার শারীরিক সম্পর্ক স্থাপন করে জাহিদ মিয়া।
চারিদিকে এ ঘটনা জানাজানি জাহিদ মিয়াকে বিয়ের জন্য চাপ সৃষ্টি করলে সে অস্বীকার করে। ঢাকা থেকে এসে মেয়ের মুখে ঘটনার বিস্তারিত শুনে জাহিদ মিয়ার পিতা শফিক মিয়ার কাছে যাই। এসময় শফিক মিয়ার কাছে গেলে তিনি ৫০ হাজার টাকার বিনিময়ে নাবালিকা কিশোরীর গর্ভের সন্তান নষ্ট করে ফেলে দিয়ে ঘটনার ধামাচাপা দিতে আমাকে চাপ সৃষ্টি করেন। বিদ্বান মিয়া পরিবার অভিযোগ করে বলেন, ৫০ হাজার টাকার বিনিময়ে এই ঘটনার ধামাচাপা না দিলে তাদের গ্রাম ছাড়া করবেন শফিক মিয়া ও তার লোকজন।
বর্তমানে শফিক মিয়ার ভয়ে গ্রাম ছেড়ে মানুষের বাড়ীতে, বাড়ীতে থাকছেন বিদ্বান মিয়াও তার পরিবার। এ ঘটনায় মামলা দায়ের করার প্রস্তুতি সম্পন্ন বলে জানিয়েছেন বিদ্বান মিয়া। এব্যাপারে জানতে চাইলে শফিক মিয়ার পরিবারের সাথে বার বার যোগাযোগ করার চেষ্টা করলেও তাদের পাওয়া যায়নি।
নাম প্রকাশ করতে অনিচ্ছুক শাখোয়া গ্রামের একাধিক লোকজন বিটিসি নিউজকে বলেন, শফিক মিয়া এলাকার প্রভাবশালী ব্যাক্তি। তার বিরুদ্ধে সামাজিকভাবে সালিশ বিচার করার মত এই গ্রামে কোনো লোক নেই।
খোঁজ নিয়ে আরো জানাগেছে, শফিক মিয়া আলোচিত ইউসুফ মিয়া হত্যাকান্ডে অন্যতম আসামী। হত্যা মামলায় দীর্ঘদিন কারাভোগও করেছেন তিনি।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নবীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি মোঃ আলাল মিয়া। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.