নবীগঞ্জে প্রতারক নারী মনির জামিন না মঞ্জুর: জেল হাজতে প্রেরন

হবিগঞ্জ প্রতিনিধি:  হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার বিভিন্ন সরকারী কর্মকর্তা, জনপ্রতিনিধি ও সিনিয়র সাংবাদিকদের বিরুদ্ধে ফেসবুকে মানহানীকর মিথ্যা স্ট্যাটাস এবং বিভিন্ন ভূয়া একাউন্ট খোলে প্রতারণার অভিযোগে ভূয়া সাংবাদিক ফরজুন আক্তার মনির জামিনের আবেদন আদালত না মঞ্জুর করে জেল হাজতে প্রেরন করেছে।

আজ বুধবার সকালে হবিগঞ্জ আদালত ভুয়া সাংবাদিক জামিন শোনানিতে জামিন না মঞ্জুর করে বলেন আগামী সপ্তাহে তার রিমান্ডের আবেদন শোনানি হবে।

মামলার বাদী পক্ষে শোনানিতে অংশ নেন হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট শাহ ফখরুজ্জামান, সাবেক পিপি এডভোকেট আকবর হোসেন জিতু, এড. মঞ্জুর উদ্দিন শাহীন, ও এড, আবু তাহিদ প্রমূখ এবং আসামী পক্ষে ছিলেন হবিগঞ্জ জেলা আওয়ামীলীগের সহ সভাপতি এড.আবুল ফজল ও এড,আবুল মালিক হৃদয় প্রমুখ।

গত রবিবার বিকেলে শহরতলীর জে.কে উচ্চ বিদ্যালয় পয়েন্ট থেকে নবীগঞ্জ থানার একদল পুলিশ ডিজিটাল নিরাপত্তা ও তথ্য প্রযুক্তি আইনের মামলায় গ্রেফতার করা হয়।

পুলিশ উক্ত অভিযোগের সত্যতা পেলে গত রবিবার বিকেলে থানার এসআই শামসুল ইসলাম, এসআই শমীরণ দাশের নেতৃত্বে একদল পুলিশ তাকে গ্রেফতার করে। এ সময় তার কাছ থেকে ২টি এনআইডি কার্ড, বিভিন্ন সংস্থার বেশ কিছু ভূয়া আইডি কার্ড, ৩টি মোবাইল ফোন, ১০ টি সিম কার্ড, একটি কলম ক্যামেরা এবং মোবাইলে শতাধিক পর্ন ভিডিও ব্লুু ফিল্ম বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়।

এদিকে গত সোমবার উপজেলা নির্বাহী অফিসারের সভাপতিত্বে অনুষ্টিত নবীগঞ্জ উপজেলা আইন শৃংখলা কমিটির সভায় স্থানীয় সংসদ সদস্য গাজী মোঃ শাহনেয়াজ মিলাদ, উপজেলা চেয়ারম্যান ফজলুল হক চৌধুরী সেলিম, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা বেগম, ওসি মোহাম্মদ ইকবাল হোসেন সহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ সহ কমিটির সদস্যদের উপস্থিতিতে প্রতারক মনি কর্তৃক নবীগঞ্জের সিনিয়র সাংবাদিক, জন প্রতিনিধি, সরকারী কর্মকর্তাদের বিরুদ্ধে ফেসবুকের মাধ্যমে মানহানিকর স্ট্যাটাস দেয়ায় নিন্দা প্রস্তাব গৃহিত হয়।

এছাড়া বহুরুপী প্রতারক ফারজানা আক্তার, ফরজুন ওরফে মনির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য সর্ব সম্মতিতে সিন্ধান্ত গৃহিত হয়।

অভিযোগ উঠেছে, ওই বহুরুপী নারী মনি দীর্ঘদিন যাবত নিজেকে সাংবাদিক ও মানবাধীকার কর্মী পরিচয় দিয়ে বিভিন্ন শ্রেণী পেশার লোকজনের সাথে প্রতারণা করে আসছিল। তার টার্গেট ছিল- নারী জন প্রতিনিধি, বিভিন্ন দপ্তরের নারী কর্মকর্তা ও স্কুল-কলেজের ছাত্রী।

প্রতি রাতেই নারীদের বিভিন্ন অশালীন ম্যাসেজ দিতো। এসব ম্যাসেজের স্ক্রীণশর্ট প্রকাশ হওয়ায় মনি নারী না পুরুষ এ নিয়েও প্রশ্ন উঠেছে। প্রতারক মনির এই প্রতারণার ফাঁদে পড়ে কেউ প্রতিবাদ করলেই মনি তার ফেইসবুক আইডিতে বিভিন্ন রকম হুমকি ধামকি মূলক ও মানহানীকর স্ট্যাটাস পোস্ট দিয়ে অপদস্ত করতো।

অভিযোগ রয়েছে- নবীগঞ্জ উপজেলার গজনাইহতপুর ইউপির কায়স্থগ্রামের জহুর উদ্দিনের মেয়ে ফয়জুন আক্তার মনি বহু রূপের অধিকারী । বিশেষ করে নিজেকে সরকারের উচ্চপদস্থ কর্মকর্তার আত্মীয় এবং স্থানীয় সংসদ সদস্যের মেয়ে আবার অনেককে ভাতিজি পরিচয় দিয়ে প্রতারণা করতো।

কিছুদিন পূর্বে নবীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ও সমকাল প্রতিনিধি এম এ আহমদ আজাদ ও সাংবাদিক এম মুজিবুর রহমান এর বিরুদ্ধে তার ফেইসবুক আইডিতে একাধিক মানহানীকর স্ট্যাটাস দিলে সাংবাদিক আজাদ বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা ও তথ্য প্রযুক্তি আইনে থানায় অভিযোগ দায়ের করেন। অভিযোগের প্রেক্ষিতে পুলিশ তদন্তে নামে।

এক পর্যায়ে অভিযোগের সত্যতা নিশ্চিত হয়ে অভিযোগটি এফআইআর হিসেবে রুজু করেন। পরে গোপন সংবাদের ভিত্তিতে তাকে গ্রেফতার করে পুলিশ। ভূয়া সাংবাদিকদের বিরুদ্ধে অভিযান অব্যাহত রয়েছে।

এ ব্যাপারে নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ইকবাল হোসেন গ্রেফতারের সত্যতা নিশ্চিত করে বিটিসি নিউজকে বলেন, গ্রেফতারকৃত মনির বিরুদ্ধে অসংখ্য অভিযোগ রয়েছে। অনেক সম্মানীত ব্যক্তি ও সুশীল সমাজ এবং সরকারী কর্মকর্তাদের সম্মানহানী করেছে ফেসবুকে। ওসি আরো বলেন- নবীগঞ্জে অনেক ভূয়া সাংবাদিক রয়েছে। তারা সাংবাদিক পরিচয় দিয়ে নানা অপকর্ম করছে, তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হচ্ছে।

মামলার বিবরণে জানা যায়, প্রতারক ফয়জুন আক্তার মনি পুরুষ সেজে নবীগঞ্জের মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা বেগম ও সাবেক মহিলা বিষয়ক কর্মকর্তা সেলিনা পারভিন এবং বিভিন্ন নারী ইউপি সদস্যসহ আরও অনেককে অশ্লীল ম্যাসেজ পাঠিয়ে যৌন হয়রানি করে আসছিল।

সে নিজেকে সাংবাদিক পরিচয় দিয়ে অনেকের সাথে সংখ্যতা গড়ে তোলে। পরবর্তীতে তাদেরকে যৌন হয়রানী করতো। বিশেষ করে প্রবাসীদের বিভিন্ন ম্যাসেজ দিয়ে নানান উপহার সামগ্রী হাতিয়ে নিতো।

এ বিষয়টি নিয়ে সাংবাদিক আজাদ কিছুদিন পূর্বে মনিকে ডেকে বিষয়গুলো সম্পর্কে জিজ্ঞাসা করেন এবং এ ধরনের কর্মকান্ড থেকে বিরত থাকার জন্য বলেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর হবিগঞ্জ প্রতিনিধি মোঃ জুনাইদ চৌধুরী।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.