নবীগঞ্জে অর্থ কেলেঙ্কারি দুর্নীতি প্রমাণিত হয়েও নিজ পদে বহাল ভারপ্রাপ্ত অধ্যক্ষ সফর আলী

নবীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি: নবীগঞ্জ সরকারি কলেজ এর শিক্ষার্থীদের অর্থ কেলেঙ্কারিসহ নানা অনিয়ম দুর্নীতি প্রমাণিত হয়েছে ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ সফর আলীসহ ১৮ জনের বিরুদ্ধে। এরপরও নিজ পদে বহাল তবিয়তে রয়েছেন তিনি। এতে করে নবীগঞ্জ উপজেলাজুড়ে সর্বমহলে মিশ্রপ্রতিক্রিয়া দেখা দিয়েছে। শিক্ষার্থীদের মধ্যে চরম ক্ষোভ বিরাজ করছে।
এদিকে অর্থ কেলেঙ্কারিসহ নানা অনিয়ম দুর্নীতি প্রমাণিত হওয়ায় মোঃ সফর আলীর বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করতে এবং কলেজে নতুন অধ্যক্ষ পদায়নের জন্য সংশ্লিষ্ট দপ্তরে সুপারিশ করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহিউদ্দিন আহমেদ।
গত ১২ জুলাই এই কলেজের ১২ জন শিক্ষক ও অর্ধশতাধিক শিক্ষার্থীদের স্বাক্ষরে ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ সফর আলীর বিরুদ্ধে ইউএনও বরাবর লিখিত অভিযোগ দেওয়া হয়। অভিযোগের প্রেক্ষিতে তদন্তে নেমে উপজেলা প্রশাসন।
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) উত্তম কুমার দাশকে প্রধান করে গঠিত হয় তদন্ত কমিটি। ওই কমিটি সরেজমিন তদন্ত ও বিচার বিশ্লেষণ করে তদন্ত সম্পন্ন করে ৩১ আগস্ট তদন্ত প্রতিবেদন দাখিল করেন উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে। এই তদন্ত প্রতিবেদনে বলা হয়েছে অধ্যক্ষের বিরুদ্ধে নানা অনিয়ম দুর্নীতি প্রমাণিত হয়েছে।
এছাড়াও আরো ১৮ জনের বিরুদ্ধে দুর্নীতির প্রমাণ পায় তদন্ত কমিটি। দুর্নীতি প্রমাণিত হওয়ার পরও নিজ পদে বহাল তবিয়তে ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ সফর আলী থাকায় শিক্ষার্থীদের মধ্যে চরম ক্ষোভ বিরাজ করছে। শিক্ষার্থীদের দাবী যত দ্রুত সম্ভব শাস্তিযোগ্য বিচারের আওতায় নিয়ে এসে অধ্যক্ষের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হোক।
নাম প্রকাশে অনিচ্ছুক নবীগঞ্জ সরকারি কলেজ এর এক কর্মচারী বিটিসি নিউজকে বলেন, সফর আলী একজন অধ্যক্ষ হয়ে যে অপরাধ করেছেন তাকে কোনোভাবে ক্ষমা করা যায় না। আর এরকম দৃশ্যমান দুর্নীতি করে তিনি নিজ পদে এখনো বহাল থাকতে পারেন না। তার বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেওয়া হোক।
এব্যাপারে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহিউদ্দিন আহমেদ বিটিসি নিউজকে বলেন, নিজের মনগড়াভাবে নানা অনিয়ম দুর্নীতির মাধ্যমে কলেজ পরিচালনা করেছেন অধ্যক্ষ। অভিযোগের প্রেক্ষিতে তদন্তে নেমে তার বিরুদ্ধে দুর্নীতি প্রমাণিত হয়েছে। দৃশ্যমান দুর্নীতি প্রমাণিত হওয়ার পর নিজ পদে বহাল কিভাবে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ইউএনও বলেন, আমি সংশ্লিষ্ট দপ্তরে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ পাঠিয়েছি। নতুন অধ্যক্ষ পদায়ন ও আইনি ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলমান রয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নবীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি মোঃ আলাল মিয়া। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.