নবাব সিরাজ-উদ-দৌলা সৃতি পদক-২০২২ এ ভুষিত হলেন শায়েখ মাওলানা আবু তাহের ফারুকী

নবীগঞ্জ প্রতিনিধি: মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন পরিষদের উদ্যোগে ২৬৫ তম ঐতিহাসিক পলাশী দিবস উপলক্ষে গত ২৫ জুন শনিবার বিকেল ৫ টায় পলাশীর প্রেক্ষাপট ও আজকের বাংলাদেশ শীর্ষক আলোচনা সভা নবাব সিরাজ উদ দৌলা সৃতি পদক ২০২২ প্রদান অনুষ্টিত হয়।
বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে আয়োজিত অনুষ্টানে সভাপতিত্ব করেন সংগঠনের উপদেষ্টা আলহাজ্ব প্রফেসর নুরজাহান বেগম। স্বাগত বক্তব্য রাখেন মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন পরিষদের সভাপতি লায়ন এডভোকেট রবিউল হোসেন।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বাংলাদেশ সুপ্রীম কোর্টের বিচারপতি ফয়সল মাহমুদ ফয়েজী। আলোচনা শেষে ইসলামি শিক্ষানুরাগী ও সমাজ সেবায় বিশেষ অবদানের জন্য নবাব সিরাজ উদ দৌলা সৃতি সম্মাননা পদক হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার ৭নং করগাঁও উনিয়নের তাজপুর (মাদবপুর) গ্রামের কৃতি সন্তান ও জামেয়া ফারুকীয়া তাজপুর মাদ্রাসা ও মসজিদ উমর ফারুক (রাঃ) দাতা প্রতিষ্টাতা মুহতামীম, ও মুতাওয়াল্লি ও ইমাম খতিব ও ইসলামি শিক্ষক লিডস(লন্ডন) মাও আবু তাহের ফারুকীর পক্ষে নবীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সহ সভাপতি ও ঢাকা প্রেসক্লাবের সদস্য আশাহীদ আলী আশা বাংলাদেশ সুপ্রীম কোর্টের বিচারপতি ফয়সল মাহমুদ ফয়েজী হাত থেকে সম্মাননা পদক গ্রহণ করেন।
এ পদক হস্তান্তর উপলক্ষে আজ শনিবার (২৩ জুলাই) জামেয়া ফারুকীয়া তাজপুর মাদ্রাসা ও মসজিদ উমর ফারুক (রাঃ) দাতা প্রতিষ্টাতা মুহতামীম মাও আবু তাহের ফারুকীর সম্মাননা পদক গ্রহণ করেন মাদ্রাসা পরিচালনা কমিটি সহ সভাপতি হাজী আব্দুল বাছির ও অত্র মাদ্রাসার শিক্ষা সচিব মাও: মুজাম্মিল হক, সহকারী শিক্ষক মাও: আল আমিন (রাজনগরী) সহ শিক্ষক মন্ডলী।
এসময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নবীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ও নবীগঞ্জ প্রয়াত সাংবাদিক স্মৃতি সংসদ এর সভাপতি আনোয়ার হোসেন মিঠু, সাবেক সহ সভাপতি আশাহীদ আলী আশা, নবীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও দৈনিক হবিগঞ্জ সময় পত্রিকার সম্পাদক ও প্রকাশক মো: সেলিম তালুকদার, নবীগঞ্জ অনলাইন প্রেসক্লাবের সাবেক সভাপতি নাবেদ মিয়া, নবীগঞ্জ মডেল প্রেসক্লাবের সহ সভাপতি আলী জাবেদ মান্না, নবীগঞ্জ অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ আলাল মিয়া, নবীগঞ্জ মডেল প্রেসক্লাবের যুগ্ন সাধারণ সম্পাদক ইকবাল হোসেন তালুকদার, নবীগঞ্জ অনলাইন প্রেসক্লাবের দপ্তর সম্পাদক জাফর ইকবাল, সদস্য রবিউল হোসেন প্রমুখ।
উল্লেখ, ২০০৪ইং সালের ৪ জানুয়ারি ১৪২৪ হিজরির ২৫শে জিলক্বদ সোমবার নবীগঞ্জ-ইনাতগঞ্জ সড়কের তাজপুর নামক স্থানে মাওলানা আবু তাহের ফারুকীর নিজস্ব মালিকানাধীন সাড়ে চার কেদার জায়গার উপর মাদ্রাসাটি নিজ অর্থ দিয়ে প্রতিষ্টা করেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নবীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি মোঃ আলাল মিয়া। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.