নবাবগঞ্জে গাঁজা সেবনের অপরাধে ভ্রাম্যমাণ আদালতে ৫ জনের  কারাদন্ড

নবাবগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুর নবাবগঞ্জ উপজেলায় গাঁজা সেবনের অপরাধে ৫ জন মাদক সেবনকারীকে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।
মঙ্গলবার দুপুরে উপজেলার কারিগরি কলেজর পাশে গাঁজা সেবন করার সময় গোপন সংবাদের ভিত্তিতে  নবাবগঞ্জ থানার এসআই মোঃ আব্দুল লতিফ সঙ্গীয় ফোর্সসহ অভিযান পরিচালনা করে ৫ জন মাদকসেবীকে আটক করেন।
পরে সেখানে নবাবগঞ্জ সহকারী কমিশনার (ভূমি) কামরুজ্জামান সরকার উপস্থিত হয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে একজনকে ১৫ দিনের এবং ৪ জনকে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড  সহ প্রত্যেককে ১০০ টাকা  করে জরিমানা করেন।
আদালতে সাজাপ্রাপ্তরা হলেন, উপজেলার জাটিহার গ্রামের সানোয়ার হোসেনের ছেলে মোঃ সুজন মিয়া (২৫), প্রাণ কৃষ্ণ পুর গ্রামের মৃত মোকসেদ আলী ছেলে মোঃ মেহের আলম (৩৫),জাটিহার গ্রামের মোঃ গোলাম রব্বানীর ছেলে মোঃ আল ইমরান (২৪),টুলটুলি পাড়ার মৃত খোরশেদ মন্ডলের ছেলে মোঃ গোলাম মোস্তফা(৬০) এবং হাকিমপুর উপজেলার কাঁকড়াবালী গ্রামের মোঃ মতিয়ার রহমানের ছেলে মনোয়ার হোসেন (২৫)।
ভ্রাম্যমাণ আদালতের বিচারক সহকারী কমিশনার (ভূমি) কামরুজ্জামান সরকার বিটিসি নিউজকে বলেন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮ এর ৯(১) এর (গ) ভঙ্গের দায়ে একই আইনের ৩৬(১) এর ২১ ধরার অপরাধে একজনকে ১৫ দিনের এবং ৪ জনকে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড  সহ প্রত্যেককে ১০০ টাকা  করে জরিমানা করা হয়েছে।
নবাবগঞ্জ থানার অফিসার ইনচার্জ ফেরদৌস ওয়াহিদ বিটিসি নিউজকে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ৫ জন মাদকসেবীকে আটক করা হয়। পরে এসিল্যান্ড কামরুজ্জামান সরকারের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। আদালত মাদক সেবনকারীদের বিভিন্ন মেয়াদে সাজা দিয়েছেন।আদালত পরিচালনা শেষে তাদের নবাবগঞ্জ থানায় নেয়া হয়। সেখান থেকে তাদের দিনাজপুর  কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নবাবগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি মোঃ ইয়ামিন সরকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.