নবম শ্রেনী’র স্কুলছাত্রীকে ধর্ষণ’র দায়ে শিক্ষক’র যাবজ্জীবন

রংপুর প্রতিনিধি: রংপুরের বদরগঞ্জ উপজেলায় নবম শ্রেনীর স্কুলছাত্রীকে ধর্ষণের দায়ে মনোয়ারুল ইসলাম মিঠু (৪১) নামে এক শিক্ষককে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। এ সময় তাকে ১ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে।
আজ বৃহস্পতিবার (১৮ নভেম্বর) দুপুরে রংপুরের নারী ও শিশু নির্যাতন দমন আদালত-২ এর বিচারক রোকনুজ্জামান এ রায় দেন।
মামলার বিবরনে জানা গেছে, ২০২০ সালের ৩০ জুন বদরগঞ্জের শ্যামপুর সুগার মিলস উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির এক ছাত্রীকে ফুঁসলিয়ে স্কুলে নিয়ে যান শিক্ষক মনোয়ারুল ইসলাম মিঠু (৪০)। এ সময় স্কুলে অন্য কোনো শিক্ষার্থী ও শিক্ষক উপস্থিত ছিলেন না। এ সুযোগে শিক্ষক মনোয়ারুল ইসলাম ভুক্তভোগী ছাত্রীকে হত্যার ভয় দেখিয়ে ধর্ষণ করে। পরে এ ঘটনার ৭ দিন পর ভুক্তভোগী ছাত্রী নিজেই বাদী হয়ে শিক্ষক মনোয়ারুল ইসলাম মিঠুর বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করে।
এদিকে মামলার তদন্ত কর্মকর্তা বদরগঞ্জ থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আরিফ আলী ওই বছরের ৩১ আগস্ট শিক্ষক মনোয়ারুল ইসলাম মিঠুকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন। আদালত ১২ নভেম্বর চার্জ গঠন করে বিচার প্রক্রিয়া শুরু করে। প্রায় এক বছরে ১৪ জন সাক্ষী এবং ৫ জন সাফাই সাক্ষীর সাক্ষ্য ও জেরা শেষে আজ বৃহস্পতিবার (১৮ নভেম্বর) বিচারক এ রায় দেন।
এই রায়ে সন্তোষ প্রকাশ করেছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী পাবলিক প্রসিকিউটর জাহাঙ্গীর আলম তুহিন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর রংপুর প্রতিনিধি এস এম রাফাত হোসেন বাঁধন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.