নদীয়ায় ১৩ বছর বয়সী নাবালিকার বিয়ে রুখলো নবদ্বীপ থানার পুলিশ

নদীয়া (ভারত) প্রতিনিধি: নবদ্বীপ থানার অন্তর্গত মহিশুরা গ্রামের স্থায়ী বাসিন্দা নাসির সর্দারের সপ্তম শ্রেণীতে পাঠরতা আনুমানিক তেরো বছর বয়সী নবালিকা কন্যার বিয়ে ঠিক হয় পার্শ্ববর্তী পূর্ব বর্ধমান জেলার পূর্বস্থলী থানার লক্ষ্মীপুর সংলগ্ন এলাকায়।
গতকাল রবিবার (০১ আগস্ট) দুপুরে ছেলের পরিবারের সদস্যদের উপস্থিতিতে তারই আশীর্বাদ অনুষ্ঠানের আয়োজন চলছিল মহিশুরা গ্রামের সর্দার পরিবারে। খবর পেয়ে তড়িঘড়ি ঘটনাস্থলে পৌঁছে নাবালিকা মেয়েটির বিয়ের আশীর্বাদ অনুষ্ঠান বন্ধ করে দেয় নবদ্বীপ থানার পুলিশ।
পাশাপাশি মেয়ের আঠারো বছর পূর্ণ না হওয়া পর্যন্ত তাঁকে বিয়ে দিতে পারবেননা সর্দার পরিবার বলেও এই দিন পুলিশের সামনে লিখিত আকারে মুচলেখা জমা দেন নবালিকা মেয়েটির বাবা নাসির সর্দার।
অভিযোগ, বিষয়টি নবদ্বীপ ব্লক সমষ্টি উন্নয়ন আধিকারিক সহ স্থানীয় ওয়েলফেয়ার অফিসারকে একাধিকবার জানানো সত্ত্বেও নাবালিকাটির বিবাহ আটকানোর বিষয়ে কোনো রকম উদ্যোগ নিতে দেখা যায়নি ব্লক প্রশাসনকে।
ব্লক প্রশাসনের পক্ষ থেকে কোন প্রতুত্তর না পেয়ে নবদ্বীপ থানার ভারপ্রাপ্ত আধিকারিক দেবাশীষ চট্টোপাধ্যায়ের উদ্যোগে এই দিন দুপুরে মহীশূরা গ্রামে পৌঁছে নাবালিকাটির বিয়ের আশীর্বাদ অনুষ্ঠান আটকায় নবদ্বীপ থানার পুলিশ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ (বাংলাদেশ) এর নদীয়া (ভারত) প্রতিনিধি গোপাল বিশ্বাস। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.