নদীয়ায় তৃনমুল অনুপস্থিত থাকায় ভেস্তে গেল বিজেপির ডাকা পঞ্চায়েতে অনাস্থা প্রস্তাব (ভিডিও)

নদীয়া (ভারত) প্রতিনিধি: দীর্ঘ টালবাহানার পর অনুপস্থিত তৃণমূল পঞ্চায়েতের সদস্যরা, অবশেষে স্থগিত হয়ে গেল নদীয়ার শান্তিপুর থানার বেলঘড়িয়া ২ নম্বর গ্রাম পঞ্চায়েতের বিজেপির ডাকা অনাস্থা ভোট।
জানা যায় পঞ্চায়েতে বর্তমানে পঞ্চায়েত মোট সদস্য সংখ্যা ১৫। পঞ্চায়েত ভোটে তৃণমূল কংগ্রেসের দখলে ছিল তিনটি। নির্দল হয়ে জয়লাভ করেছিল ৬ জন, এবং বিজেপির দখলে ছিল ৬টি।
পরবর্তীকালে নির্দল এর ৬ জন পঞ্চায়েত সদস্য তৃণমূলে যোগদান করার ফলে পঞ্চায়েতে বোর্ড গঠন করে তৃণমূল। কিন্তু গত বিধানসভা ভোটের আগে তৃণমূলের ওই পঞ্চায়েতের উপপ্রধান বিজেপিতে যোগদান করার ফলে তৃণমূলের সংখ্যা কমে দাঁড়ায় ৮,পাশাপাশি বিজেপির সংখ্যা বেড়ে দাঁড়ায় ৭।
বেশ কিছুদিন আগে বিজেপির পক্ষ থেকে বিডিওর কাছে একটি লিখিত আবেদন করা হয় অনাস্থা ভোটের জন্য।
এদিন প্রশাসনের পক্ষ থেকে অনাস্থা ভোটের প্রস্তুতি নেওয়া হয়। সকাল থেকেই পঞ্চায়েত ভোটে বিজেপি সদস্যরা উপস্থিত থাকলেও তৃণমূলের কোন সদস্য না আসার কারণে অনাস্থা ভোট স্থগিত হয়ে গেল।
যদিও এই অনাস্থা ভোট কে ঘিরে তৃণমূল কংগ্রেস এবং বিজেপির মধ্যে ব্যাপক হাতাহাতির ফলে উত্তপ্ত হয়ে ওঠে পরিস্থিতি। এলাকায়,ছিল ১৪৪ ধারা জারি।
ঘটনাস্থলে রানাঘাট লোকসভার সাংসদ জগন্নাথ সরকার গেলে তার গাড়ি লক্ষ্যকরে ইট পাথর ছোড়া হয় বলে অভিযোগ তোলে বিজেপি, যদিও তৃনমুল কংগ্রেসের তরফে সামগ্রিক অভিযোগ অস্বীকার করে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ (বাংলাদেশ) এর নদীয়া (ভারত) প্রতিনিধি গোপাল বিশ্বাস। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.