‘নতুন মালিঙ্গা’য় আইপিএলের ‘এল ক্লাসিকো’ জিতল চেন্নাই

বিটিসি স্পোর্টস ডেস্ক: চেন্নাই সুপার কিংস-মুম্বাই ইন্ডিয়ান্সের ম্যাচ আইপিএলে এল ক্লাসিকো হিসেবে পরিচিত। শনিবারের এই লড়াইয়ে হার দেখলো মুম্বাই। নতুন মালিঙ্গা হিসেবে পরিচিতি পাওয়া মাথিশা পাথিরানার বোলিং তোপে ৬ উইকেটের জয় তুলে নেয় চেন্নাই।
চেন্নাইয়ের এমএ চিদাম্বরাম স্টেডিয়ামে টস জিতে মুম্বাইকে প্রথমে ব্যাটিংয়ে পাঠান চেন্নাই অধিনায়ক মহেন্দ সিং ধোনি। মাত্র ১৪ রানেই মুম্বাইয়ের টপ অর্ডারের তিন ব্যাটসম্যাকে তুলে নিয়ে ধোনির সিদ্ধান্তের কার্যকারিতা প্রমাণ করেন চেন্নাইয়ের বোলাররা। চতুর্থ উইকেটে ৫৫ রানের জুটি গড়েন সূর্যকুমার যাদব ও নেহাল ওয়াধিরা। ৬৯ রানের মাথায় ফিরে যান সূর্যকুমার (২৬)। এরপর ত্রিস্তান স্টাবসকে সঙ্গে নিয়ে ৫৪ রানের জুটি গড়েন ওয়াধিরা। তবে সেটি ছিল বেশ ধীরগতির। দলের হয়ে সর্বোচ্চ ৬৪ রান আসে ওয়াধিরার ব্যাটে।
শেষদিকে পাথিরানার বোলিং তোপে ৮ উইকেট হারিয়ে ১৩৯ রানের বেশি করতে পারেনি মুম্বাই। ৪ ওভার বল করে মাত্র ১৫ রান দিয়ে ৩ উইকেট নেন লাসিথ মালিঙ্গার মতো একই স্টাইলে বল করা পাথিরানা। দুইটি করে উইকেট তুলে নেন দীপক চাহার ও তুষার দেশপান্ডে।
ছোট লক্ষ্যের জবাবে খেলতে নেমে মাত্র ২৫ বলেই ৪৬ রানের জুটি গড়েন চেন্নাইয়ের দুই ওপেনার রুতুরাজ গাইকোয়াড ও ডেভন কনওয়ে। দলীয় ৪৬ রানে রুতুরাজ ফিরলেও কনওয়ে আরেক প্রান্তে রানের চাকা সচল রাখেন। দলীয় ৮১ রানের মাথায় আউট হন আজিঙ্কা রাহানে। এরপর ১০৫ রানে আম্বাতি রাইডু ও ১৩০ রানে ফেরেন কনওয়েও (৪৪)। তবে তাতে জয়ের বন্দরে পৌঁছাতে কোনো সমস্যা হয়নি।
এই জয়ে ১১ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার দুইয়ে উঠে গেল চেন্নাই। আর ১০ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে তালিকার ছয় নাম্বারে পাঁচবারের চ্যাম্পিয়ন মুম্বাই। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.