নতুন প্রভাতের সাবেক সম্পাদক সাংবাদিক সাচ্চু’র ইন্তেকাল


নিজস্ব প্রতিবেদক: রাজশাহী থেকে প্রকাশিত দৈনিক নতুন প্রভাত পত্রিকার সাবেক সম্পাদক সিনিয়র সাংবাদিক মোলাজ্জেম হোসেন সাচ্চু হৃদরোগে আক্রান্ত হয়ে নিজ বাসভবনে ইন্তেকাল করেছেন(ইন্না —–রাজিউন)।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৪ বছর। আজ বৃহস্পতিবার দুপুর ১.২০টায় নগরীর উপশহর হাউজিং এস্টেট-২৫২ নং বাড়িতে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন। মোলাজ্জেম হোসেন সাচ্চু ঢাকায় জন্মগ্রহণ করেন। ঢাকা বিশ্ববিদ্যালয় হতে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ হতে মাস্টার্স ডিগ্রি সম্পন্ন করেন। ইংরেজি পত্রিকা মর্নিং নিউজ এ যোগদানের মাধ্যমে কর্মজীবন শুরু করেন তিনি।

তিনি ঢাকায় জন্ম গ্রহন করলেও রাজশাহীতে স্থায়ীভাবে বসবাস করতেন। তিনি স্ত্রী এবং দুই কন্যা সন্তান, বন্ধুবান্ধব, সহকর্মী আত্মীয়স্বজন ও বহুগুণগ্রাহী রেখে গেছেন। আজ বাদ এশা নগরীর হেতেমখাঁ বড় মসজিদ প্রাঙ্গনে জানাজা শেষে তাঁকে হেতম খাঁ গোরস্থানে দাফন করা হবে। মরহুমের সহধর্মিনী বলেন, আজ সকালে তিনি বাড়ি থেকে বাইরে যান। দুপুরে বাইরে থেকে বাড়িতে ফিরে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান।

মৃত্যুর আগে তিনি সুস্থভাবে চলাফেরা করতেন। তিনি ঢাকা থেকে রাজশাহীর তৎকালীন দৈনিক বার্তায় সাব এডিটর হিসেবে যোগদান করেন। সেখানে দীর্ঘদিন কাজ করার পর দৈনিক সোনালী সংবাদের নির্বাহী সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। এরপর ২০১১ সালে তিনি দৈনিক নতুন প্রভাতের সম্পাদক হিসেবে যোগদান করেন।

নতুন প্রভাতে তিনি ২০১৯ সাল পর্যন্ত সম্পাদকের দায়িত্ব পালন করেন। এদিকে, সাবেক সম্পাদক মোলাজ্জেম হোসেন সাচ্চুর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে দৈনিক বার্তা ও নুতন প্রভাত পরিবার। সেইসাথে দৈনিক বার্তা পরিবারের পক্ষ থেকে মরহুমের রুহের মাগফিরাত ও শোকাহত পরিবের প্রতি সমবেদনা জ্ঞাপন করা হয়।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি মোঃ ফজলুল করিম (বাবলু) রাজশাহী।

Comments are closed, but trackbacks and pingbacks are open.