নতুন জীবন পেল ১৫টি বকপাখি, চলনবিলের জীববৈচিত্র্য ও পাখি রক্ষায় প্রচারণা

নাটোর প্রতিনিধি: চলনবিলে শিকারীর হাত থেকে রক্ষা পেয়ে মুক্ত আকাশে উড়লো ১৫টি বক পাখি। রোববার সিংড়ার কলম মির্জাপুর গ্রামে ধানক্ষেতে পেতে রাখা দু’টি খেজুর পাতার ঘরের ফাঁদসহ ১৫টি বকপাখি উদ্ধার করে স্থানীয় পরিবেশ কর্মীরা। পরে পাখিগুলোকে কলম ডিগ্রি কলেজ প্রাঙ্গন ও সহকারী কমিশনার (ভুমি) কর্মকর্তার কার্যালয়ের সামনে অবমুক্ত করা হয়।
এসময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভুমি) মো. রকিবুল হাসন, থানার পুলিশ পরিদর্শক (ওসি তদন্ত) রফিকুল ইসলাম, কলম ডিগ্রি কলেজের অধ্যক্ষ শফিকুল কবীর, চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, কলম প্রকৃতি ও পরিবেশ রক্ষা কমিটির সভাপতি ও সহকারী অধ্যাপক হারুন অর রশিদ প্রমূখ।
চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম বিটিসি নিউজকে বলেন, আজ রোববার চলনবিলের কলম মির্জাপুর ধানক্ষেতে খেজুর পাতার ঘর বানিয়ে পাখি শিকার হচ্ছে খবর পেয়ে অভিযানে যান পরিবেশ কর্মীরা। এক পর্যায়ে বিলের মাঝে দুটি পাখি শিকারের জন্য তৈরি করা ঘরের ফাঁদ এর সন্ধান পাওয়া গেলেও পাখি শিকারিরা পালিয়ে যায়। সেখান থেকে ১৫টি বকপাখি ও ফাঁদ উদ্ধার করা হয়। পরে মির্জাপুর গ্রামে পাখি শিকার রোধে প্রচারণা চালানো হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.