নতুন আইনের জেরে ধর্মঘট: পাঞ্জাব-মহারাষ্ট্রে পেট্রোল পাম্পে লম্বা লাইন

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: গাড়ির ধাক্কায় মৃত্যু হলে ৭ থেকে ১০ বছরের কারাদণ্ড হবে। ভারতে নতুন এই আইন নিয়ে সরব দেশটির ক্যাব, বাস ও ট্রাকচালকরা। একাধিক ট্রাক সংগঠন এরই মধ্যে ধর্মঘট শুরু করেছে।
এমন অবস্থায় পেট্রোল পাম্পে ভিড় উপচে পড়ছে বাইক ও প্রাইভেট গাড়ির। সবাই অতিরিক্ত জ্বালানি কেনা শুরু করেছেন। ক্যাব, বাস ও ট্রাকের ধর্মঘটে আগামী দিনে পরিবহন ব্যবস্থা পুরোপুরি ভেঙে পড়ার আশঙ্কায় ব্যক্তিগত গাড়ির জন্য জ্বালানি সংগ্রহ শুরু করছেন মহারাষ্ট্র ও পাঞ্জাবসহ ভারতের একাধিক রাজ্যের মানুষ। মহারাষ্ট্রের নাগপুর, থানে, জলগাও, ধুলিয়ার পেট্রোল পাম্পগুলোতে বাইক ও গাড়ির লম্বা লাইন দেখা গেছে মঙ্গলবার।
অন্যদিকে পাঞ্জাবের অমৃতসর ও পাতিয়ালাতেও একই দৃশ্য দেখা গেছে। অতিরিক্ত চাহিদায় নাগপুরের বেশ কয়েকটি পাম্পের জ্বালানি ফুরিয়েছে। ‘নো পেট্রোল’ বোর্ড টাঙানো হয়েছে পাম্পে। ধর্মঘটের ছাপ পড়েছে নাসিকেও। সেখানে হাজারের বেশি গাড়ি চাক্কা বন্ধ করে বসে আছে। প্যানিক চাহিদার জেরে থানের তিনটি পাম্পেও জ্বালানি ফুরোনোর মুখে।
মুম্বাই পেট্রোল পাম্প অ্যাসোসিয়েশনের মুখপাত্র জানিয়েছেন, ট্রাক ধর্মঘটে এই পরিস্থিতি চললে আগামী কিছুদিনের মধ্যে জ্বালানির সংকট দেখা দেবে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.