নগরীতে লাইটিং কাজ উদ্বোধন করলেন রাসিক মেয়র

 

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী মহানগরীর বিন্দুর মোড় এলাকায় ‘বিউটিফিকেশন অব ডিফারেন্ট ইমপটেন্ট মোড় অব রাজশাহী সিটি থ্রু লাইটিং ওয়ার্কস’ শীর্ষক প্রকল্পের আওতায় নগরীর বিভিন্ন মোড়ে লাইট সংযোজন কাজ উদ্বোধন করেছেন রাসিমক মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল।

গতকাল রাতে এ কার্যক্রম উদ্বোধন করা হয়। রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল।এসময় রাসিকের সংশ্লিষ্ট কর্মকর্তাসহ, প্রকল্পের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

উদ্বোধনকালে মেয়র বলেন, অত্র প্রকল্পের মাধ্যমে প্রথম পর্যায়ে ২ কোটি ৭৫ লক্ষ টাকা ব্যয়ে ৯টি পয়েন্টে আলোকসজ্জার কাজ চলমান রয়েছে। এছাড়াও একই ধরনের আরো ৫টি প্রকল্প আগামীতে বাস্তবায়ন করা হবে বলেও তিনি জানান। তিনি বলেন, এই বাল্ব দ্বারা নগরীতে আলোকসজ্জাকরণে একদিকে যেমন বিদ্যুৎ সাশ্রয়ী হবে, অপরদিকে রাতে দিনের আলোর মতো নগরী উজ্জ্বল হয়ে থাকবে।

মেয়র আরো বলেন, নগরবাসী যেন রাতে নির্বিঘে চলাচল করতে পারে এবং চুরি, ছিনতাই, ডাকাতি কবল থেকে মুক্ত থাকতে পারেন এবং নারী ও মেয়েরা রাতে নির্বিঘে চলাচল করতে পারে তার ব্যবস্থা করার জন্যই নিরলসভাবে কাজ করে যাচ্ছি।

সেই লক্ষ্যে সার্বক্ষণিক শহর আলোকিত রাখার জন্য সৌরবিদ্যুৎ প্ল্যান স্থাপন করা হচ্ছে। ভদ্রা মোড়, সিএন্ডবি মোড়, লক্ষ্মিপুর মোড়, তালাইমারী মোড়, কামারুজ্জামান চত্ত্বর, নগর ভবনের সম্মুখে,বড় মসজিদ, কল্পনা সিনেমা হতে তালাইমারী বাধের ঢাল, কেন্দ্রীয় উদ্যান ও চিড়িয়াখানার সম্মুখে এ লাইট সংযোজন করা হয়েছে। #

 

এসময় উপস্থিত বিন্দুর মোড় এলাকার জনগণ ও পথচারীরা বলেন, বিন্দুর মোড় শহরের মধ্যে একটি গুরুত্বপূর্ণ স্থান হিসেবে পরিণত হয়েছে। রাতে এখানে অনেক জনগণ বসে থেকে আড্ডা, গল্প ও বিশ্রাম করে। পূর্বে আলো থাকলেও এত ঝকঝকে ছিলনা। এই লাইট জ্বালানোতে এখন সর্বদা এই স্থান দিনের মত হয়ে থাকবে। #

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.