নগরীতে রাজশাহী জেলা বিএনপি’র বর্ধিত সভা নেতাকর্মীদের সময়ের দুঃসাহী সৈনিক হতে হবে : মিনু

বিএনপি প্রতিবেদকবিএনপি’র চেয়ারপার্সন বেগম খালোদ জিয়ার অন্যতম উপদেষ্টা, সাবেক মেয়র ও সংসদ সদস্য জননেতা মিজানুর রহমান রাজশাহী জেলা বিএনপি’র বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে বলেন, বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলন সফল না হওয়ার পিছনে নেতারা অনেকাংশে দায়ী।

শহীদ জিয়ার আদর্শের দলের নেতাকর্মীদের সকল দিধ্দান্দ ভুলে বেগম জিয়ার মুক্তির আন্দোলনে ঝাপিয়ে পরার আহবান জানান তিনি। এই আন্দোলন সফল করতে হলে তৃনমুলকে ঢেলে সাজাতে হবে। বর্তমান কমিটিগুলো ভেঙ্গে দিয়ে আহবায়ক কমিটি করে এরমধ্যে থেকে যোগ্য নেতৃত্ব বের করে কমিটির কান্ডারী করার জন্য উপস্থিত নেতাকর্মীদের আহবান জানান তিনি।

মিনু বলেন, শহীদ জিয়ার আহবানে মুক্তিযুদ্ধ হয়েছিল। এর বিনিময়ে বাঙালী জাতী একটি স্বাধীন দেশ পেয়েছে। কিন্তু এই স্বাধীন দেশে মানুষ এখন পরাধিন হয়ে পড়েছে। দেশে এখন কোন গণতন্ত্র নেই। মানুষের ভোটের অধিকার নেই। প্রতিদিত খুন, ধর্ষন ও বিচার বহির্ভূত হত্যাকান্ড ঘটেই চলছে।

এই অবস্থা থেকে উত্তোরণ করতে হলে বেগম জিয়াকে প্রথমে মুক্ত করতে হবে। এরপর যুগোপোযোগি আন্দোলনের মাধ্যমে এই অবৈধ সরকারকে হটিয়ে দেশে গণতন্ত্রের সরকার প্রতিষ্ঠা করা হবে। এছাড়াও চলতি মাসের ২৭ কিংবা ২৮ তারিখ বিভাগয়ি সম্মেলন সফল করতে নেতাকর্মীদের আহবান জানান মিনু।

বিএনপি নির্বাহী কমিটির সদস্য ও রাজশাহী জেলা কমিটি আহবায়ক আবু সাইদ চাঁদ এর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন বিএনপি কেন্দ্রীয় কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, রাজশাহী মহানগর বিএনপি’র সভাপতি ও সাবেক সিটি মেয়ার মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল, প্রধান বক্তা ছিলেন জাতীয় নির্বাহী কমিটি রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট শাহিন শওকত।

বিশেষ অতিথি ছিলেন বিএনপি কেন্দ্রীয় কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, রাজশাহী মহানগর বিএনপি’র সভাপতি ও সাবেক সিটি মেয়ার মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল, বিএনপি কেন্দ্রীয় কমিটির ত্রান ও পুনর্বাসন বিষয়ক সহ-সম্পাদক ও রাজশাহী জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক এ্যাডভোকেট শফিকুল হক মিলন, সংরক্ষিত আসনের সাবেক মহিলা সংসদ সদস্য জাহান পান্না।

আরো উপস্থিত ছিলেন রাজশাহী জেলা বিএনপি’র সদস্য ওয়াহেদ মোল্লা, আব্দুস সামাদ, সৈয়দ মহসিন আলী, বোয়ালিয়া থানা বিএনপি’র সভাপতি সাইদুর রহমান পিন্টু, রাজশাহী জেলা বিএনপি’র সদস্য নজরুল ইসলাম, রোকনুজ্জামান আলম, তাজমুলতান টুটুল, রায়হানুল আলম রায়হান, হোলাম মোস্তফা মামুন, জাহাঙ্গীর হোসেন, নওহাটা পৌর মেয়র শেখ মকবুল হোসেন, তানোর পৌর মেয়র মিজানুর রহমান, চারঘাট পৌর মেয়র জাকিরুল ইসলাম বিকুল, গোদাগাড়ী উপজেলা বিএনপি’র সভাপতি শাওয়াল, কাঁকনহাট পৌর বিএনপি’র সভাপতি জিয়াউল সরকার জিয়া, পাকড়ী ইউপি সাবেক চেয়ারম্যান আনোয়ার হোসেন, জেলা মহিলা দলের রুখসানা পারভীন টুকটুকি, মহানগর যুবদলের সভাপতি আবুল কালাম আজাদ সুইট, জেলা যুবদলের সভাপতি মোজাদ্দে জামানী সুমন, মহানগর যুবদলের সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান রিটন, জেলার সাধারণ সম্পাদক শফিকুল আলম সমাপ্ত, মহানগর সেচ্ছাসেবক দলের সভাপতি জাকীর হোসেন রিমন, জেলা সেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক ওয়ালিউজ্জামান পরাগ, জেলা ছাত্রদলের সভাপতি রেজাউল করিম টুটুল, মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রবি, জেলা ছাত্রদলের সাধারণ সমসম্পাদক শরিফুল ইসলাম জনি, মহানগর ছাত্রদলের যুগ্ম সম্পাদক আকবর আলী জ্যাকি, জেলার সহ-সভাপতি রবিউল ইসলাম কুসুমসহ জেলা ও মহানগর বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের ওয়ার্ড, ইউনিয়ন, পৌরসভা ও উপজেলার সভাপতি, সাধারণ সম্পাদকসহ অন্যান্য নেতাকর্মী।

উপস্থিত বিভিন্ন উপজেলা আগত নেতৃবৃন্দ সঠিকভাবে এবং যোগ্য ব্যক্তিদের কমিটির রাখার আহবান জানান। সেইসাথে একটি অবাধ ও সুষ্ঠু কাউন্সিল করার দাবী জানান। এছাড়াও তারা চলতি মাসের শেষের দিকে রাজশাহী বিভাগীয় সম্মেলণকে সফল করতে সভাস্থলকে গণজোয়ারে পরিণত করার প্রতিশ্রুতি দেন। সভাপতি তাঁর বক্তেব্যে বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলন এবং দেশের জনগণকে এই কবল থেকে রক্ষা করতে এবং বিএনপিকে সুসংগঠিত করতে দ্রুত সময়ের মধ্যে জেলার প্রতি ওয়ার্ড, ইউনিয়ন, পৌরসভা, থানা ও জেলার আহবায়ক কমিটি গঠন করবেন।

সেইসাথে মেয়াদেও মধ্যে পুর্ণাঙ্গ কমিটি গঠনে করবেন বলে প্রতিশ্রুতি দেন। সেইসাথে সভায় উপস্থিত সকলকে ধন্যবাদ জানিয়ে সভার কার্যক্রম শেষ করেন। # (প্রেস বিজ্ঞপ্তি ) #

Comments are closed, but trackbacks and pingbacks are open.