নগরীতে ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের নারী ও যুব সমাবেশ অনুষ্ঠিত

 

বিএনপি প্রতিবেদকরাজশাহী সাহেব বাজার এলাকার একটি হোটেলের হল রুমে ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের সহযোগিতায় রাষ্ট্র, গণতন্ত্র রাজনীতি এবং দলের গঠনতন্ত্র বিষয়ে আজ সোমবার সকাল থেকে দুপুর ১টা পর্যন্ত নারী ও যুব সমাবেশ অনুষ্ঠিত হয়। বাংলাদশে জাতীয়তাবাদী দল রাজশাহী মহানগর এর আয়োজনে এবং মহানগর ছাত্রদলের দপ্তর সম্পাদক এবং ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের রাজনৈতিক ফেলো মাহমুদ মোর্শেদ ইভানের সঞ্চালনায় এই সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিএনপি কেন্দ্রীয় কমিটির ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সহ-সম্পাদক ও মহানগর বিএনপি’র সাধারণ সম্পাদক এ্যাডভোকেট শফিকুল হক মিলন।

প্রধান অতিথির বক্তব্যে মিলন বলেন, এই সমাবেশের মাধ্যমে নতুন প্রজন্ম রাজনৈতিক দলের প্রয়োজনীয়তা, রাজনৈতিক দলের মধ্যে গণতন্ত্রের প্রয়োজনীয়তা, দলের মধ্যে অর্থায়ন কিভাবে হতে পারে এবং রাজনীতি করার সুফল ও দলের গঠনতন্ত্র এবং রাজনীতি সম্পর্কে ধারনা লাভ করে। তারা ভবিষ্যতে যখন দলের কা-ারী কিংবা দলের নেতা হবেন তখন তারা এই সকল জ্ঞান কাজে লাগাতে পারবেন। তিনি আরো বলেন, বর্তমানে দেশে রাজনৈতিক অবস্থা অত্যন্ত খারাপ এবং গণতন্ত্র একেবারেই নাই। যুব সমাজ দেশকে এই অবস্থা থেকে উত্তোরনের জন্য বিশেষ ভূমিকা রাখতে হবে। এছাড়াও সঠিক রাজনীতির কৌশল সম্পর্কে যুব সমাজ ধারনা লাভ করে আগামীতে গণতান্ত্রিক পদ্ধতির মাধমে দেশ পরিচালনা করতে সক্ষম হবে বলে তিনি আশা ব্যক্ত করেন। এই ধরনের কর্মসূচী করায় ডেমোক্রেসি ইন্টারন্যাশনালকে তিনি ধন্যবাদ জানান।

অন্যদের মধ্যে মতিহার থানা বিএনপি’র সাধারণ সম্পাদক নাজমুল হক ডিকেন, মহানগর যুবদলের সাবেক সাধারণ সম্পাদক ও ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের মাস্টার ট্রেইনার মাহফুজুল হাসনাইন হিকোল, ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের বিভাগীয় সমন্বয়কারী আফসানা বেবী, রাজনৈতিক ফেলো গুলশান-আরা মমতা ও সহকারী সমন্বয়কারী মাসুদ আহম্মেদসহ ছাত্রদল নেতৃবৃন্দ এবং বিএনপির বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।প্রেস বিজ্ঞপ্তি )#

Comments are closed, but trackbacks and pingbacks are open.