নগরভবনে ‘বঙ্গবন্ধু কর্ণার’ এর উদ্বোধন করলেন মেয়র লিটন

রাসিক প্রতিবেদক: নগরভবনে ‘বঙ্গবন্ধু কর্ণার’ এর উদ্বোধন করেছেন রাজশাহী সিটি কর্পোশেনের মাননীয় মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। আজ রোববার দুপুর ১২টায় এ কর্ণারের উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর স্মৃতিকে ধরে রাখতে ও বঙ্গবন্ধু সর্ম্পকে মানুষকে জানাতে নগরভবনে বঙ্গবন্ধু কর্ণার প্রতিষ্ঠা করা হলো। এখানে যারা আসবেন তারা বঙ্গবন্ধু সম্পর্কে জানতে পেরে বঙ্গবুন্ধুকে জানার আগ্রহ তাদের বেড়ে যাবে।

তিনি বলেন, স্থানীয় সরকার মন্ত্রনালয়ের প্রতিষ্ঠানের মধ্যে এটিই প্রথম যাত্রা শুরু হলো। আগামীতে অন্যান্য প্রতিষ্ঠানেও হবে বলে আশা করছি।

 

জাতীয় চার নেতার অন্যতম শহীদ এএইচএম কামারুজ্জামান হেনার সুযোগ্য সন্তান মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, বাংলাদেশ ও বঙ্গবন্ধু এক এবং অভিন্ন। এর কোনো ব্যতিক্রম নেই। যারা এর বিরুদ্ধে বলেছেন, তারা ইতিহাসের আস্তাকুঁেড় নিক্ষিপ্ত হয়েছেন।
উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন রাজশাহী বিভাগীয় কমিশনার নূর উর রহমান। এ সময় অন্যদের মধ্যে বক্তব্য দেন সাবেক এমপি ও মন্ত্রী মুক্তিযোদ্ধা অধ্যাপিকা জিন্নাতুন নেসা তালুকদার, সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মুক্তিযোদ্ধা আব্দুল হাদি, মু্িক্তযোদ্ধা অধ্যাপক রুহুল আমিন প্রামাণিক।

সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ্ মোমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা শামসুল আলম (বীর প্রতীক), জেলা কমান্ডার মুক্তিযোদ্ধা শাহাবুল হক, মুক্তিযোদ্ধা নূর কুতুব উল মান্নান, সাবেক ভারপ্রাপ্ত জেলা কমান্ডার মুক্তিযোদ্ধা শাহাবুল হক মাস্টার, সাবেক মহানগর কমান্ডার মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি মুক্তিযোদ্ধা নওশের আলী, সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র-১ ও ১২ নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, সাবেক দায়িত্বপ্রাপ্ত মেয়র ও ২১ নং ওয়ার্ড কাউন্সিলর নিযাম উল আযিম, ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মোমিন, ১৯ নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন, সিটি কর্পোরেশনের সচিব রেজাউল করিম, প্রধান প্রকৌশলী আশরাফুল হক, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মো. মামুন ডলার, যুগ্ম সাধারণ সম্পাদক নাইমুল হুদা রানা, এ্যাড সাইদুল ইসলাম, কবি আরিফুল হক কুমার প্রমুখ।
এদিকে, বঙ্গবন্ধু কর্ণার উদ্বোধনের পর বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার বিভিন্ন আলোচিত্র ও বই পরিদর্শন করেন মেয়র খায়রুজ্জামান লিটন ও অন্যান্য অতিথিরা।

 

উল্লেখ্য, গত ৫ অক্টোবর রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়রের দায়িত্বভার গ্রহণের পর সম্প্রতি নগরভবনে ‘বঙ্গবন্ধু কর্ণার’ প্রতিষ্ঠার উদ্যোগ নেন মেয়র খায়রুজ্জামান লিটন। সেই ধারাবাহিকতায় এ কর্ণারের উদ্বোধন করা হলো।

স্থানীয় সরকার মন্ত্রনালয়ের প্রথম প্রতিষ্ঠান হিসেবে রাসিক নগরভবনে এই কর্ণার প্রতিষ্ঠিত হলো। বঙ্গবন্ধু কর্ণারে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার দুর্লভ আলোকচিত্র ও বঙ্গবন্ধুকে নিয়ে লেখা বই স্থান পেয়েছে।#

(প্রেস বিজ্ঞপ্তি) #

Comments are closed, but trackbacks and pingbacks are open.