নকল বিবাহবন্ধন ফরম উদ্ধার, বাগেরহাটে বাল্য বিবাহ ভুয়া কাজীকে ৬ মাসের কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত


বাগেরহাট প্রতিনিধি: বাগেরহাট সদর উপজেলার খানপুর ইউনিয়নে গভীর রাতে গোঁপনে বাল্যবিবাহ করানোকালে মিজানুর রহমান (৪০) নামের একজন ভুয়া কাজীকে আটক করেছে উপজেলা প্রশাসন।
এই ভুয়া কাজীর নিকট থেকে ৪০/৫০টি বিবাহ করানো নকল বিবাহবন্ধন ফরম উদ্ধার করা হয়েছে। দক্ষিন খানপুর এলাকার আমীর আলী সেখের ছেলে মোঃ মিজানুর রহমানকে ভ্রাম্যমান আদালত বসিয়ে ৬ মাসের কারাদন্ড দিয়ে জেল হাজতে প্রেরন করা হয়েছে।
ভ্রাম্যমান আদালত সুত্র জানায়, সদর উপজেলার খানপুর ইউনিয়নের দক্ষিন খানপুর এলাকায় স্থানীয় ১৪ বছর বয়সের অষ্টম শ্রেনীতে পড়া এক মেয়ের সাথে পার্শ্ববর্তী একটি ছেলের সাথে রবিবার রাতে বিবাহের আয়োজন করে।
এ খবর গোপনে পেয়ে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মাদ মুছাব্বেরুল ইসলাম পুলিশ ফোর্স নিয়ে ওই এলাকায় হানা দেয় এবং কাজীকে আটক করে।
অভিযোগ রয়েছে ভুয়া কাজী মিজানুর রহমান নকল নিকাহ ফরম পুরন করে বাল্য বিবাহ সম্পন্ন করায়। পরে বয়স পূর্ন হলে বৈধ নিকাহ রেজিষ্টারের কাছে গিয়ে অনৈতিকভাবে বিবাহ রেজিষ্ট্রি করে নেয়। অভিযোগ মতে ওই কাজীর নিকট থেকে ৪০/৫০ টি পূরন করা ভুয়া নিকাহ ফরম উদ্ধার করা হয়।
ভ্রাম্যমান আদালতের বিচারক সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মাদ মুছাব্বেরুল ইসলাম বলেন , অভিযোগ প্রমানিত হওয়ায় বাল্যবিবাহ নিরোধ আইন ২০১৭ এর আওতায় ভুয়া কাজী মিজানুর রহমানকে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগেরহাট প্রতিনিধি মাসুম হাওলাদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.