নওগাঁ সদর হাসপাতালে রোগীদের ভোগান্তী নিরসনে ১২ টি বেঞ্চ প্রদান


নওগাঁ প্রতিনিধি: নওগাঁ সদর হাসপাতালে সেবা নিতে আসা রোগীদের বসার ভোগান্তী নিরসনে ব্যক্তি উদ্যোগে ১২ টি বেঞ্চ দিয়েছেন বিশিষ্ট সমাজসেবক মাহমুদুন নবী বেলাল। গতকাল বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে হাসপাতালের তত্বাবধায়ক ডা: মুমিনুল হক বেঞ্চগুলো গ্রহণ করেন।

এসময় প্রধান অতিথি ছিলেন, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সাংসদ নওগাঁর সাবেক ইউনিট কমান্ড মুক্তিযোদ্ধা হারুন অল রশীদ।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, নওগাঁ সদর হাসপাতালের বর্হিবিভাগে প্রতিদিন প্রায় দেড় হাজারের মতো রোগী সেবা নিতে আসেন। সেবা নিতে আসা রোগীরা টিকিটের সিরিয়াল ও ডাক্তার দেখাতে গিয়ে দীর্ঘ সময় লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করতে হয়। ফলে সেবা নিতে এসে দাঁড়িয়ে থাকা রোগীদের ভোগান্তীতে পড়তে হতো। হাসপাতালে যে কয়েকটি বেঞ্চ আছে যা পর্যাপ্ত না। হাসপাতাল চত্বরে ‘রোগীদের জন্য দাঁড়াবার স্থান’ টিনসেড থাকলেও তা ছিল গ্যারেজের দখলে। সেখানে মোটরসাইকেল ও সাইকেল রাখায় রোগীরা দাঁড়াতে পারতো না। এসব ভোগান্তী নিরসনে সমাজসেবক মাহমুদুন নবী বেলাল নিজ উদ্যোগে হাসপাতালে ১২টি কাঠের বেঞ্চ প্রদান করেন। বেঞ্চগুলো ‘রোগীদের জন্য দাঁড়াবার স্থান’ টিনসেডের নিচে স্থাপন করা হয়েছে। বেঞ্চগুলো প্রদান করায় মাহমুদুন নবী বেলাল প্রশংসা কুড়িয়েছেন। সেই সাথে ধন্যবাদ জানিয়েছেন সচেতনরা।

সমাজসেবক মাহমুদুন নবী বেলাল বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, হাসপাতালে সেবা নিতে আসা রোগী ও স্বজনদেও বসার জন্য তেমন ব্যবস্থা না থাকায় দীর্ঘসময় দাঁড়িয়ে থাকতে গিয়ে কষ্ট পেতে হতো। এছাড়া টিনসেডের নিচে ফাঁকা জায়গাটিও ছিলো গ্যারেজের দখলে। রোগীদের বসার ভোগন্তীর কথা চিন্তা করেই বেঞ্চগুলো প্রদান করা হয়।

হাসপাতালের তত্বাবধায়ক ডা: মুমিনুল হক বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, রোগীদের একটু হলেও বসার ভোগান্তী কমবে। মাহমুদুন নবী বেলালের মতো সমাজের বৃত্তবানরা সমাজসেবা মূলক বিভিন্ন কাজে এগিয়ে আসলে মানুষ উপকৃত হবেন।

এসময় উপস্থিত ছিলেন, সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক (আরএমও) ডা: মুনীর আলী আকন্দ, জুনিয়র কনসালটেন্ট কার্ডিওলজি ডা: এখওয়ানুর রহমান চৌধূরী, অর্থপেডিক ডা: রেজাউল ইসলাম রেজা, ফার্মাসিস্ট হায়াত মাহমুদ, জেলা প্রেসক্লাবের সাধারন সম্পাদক নাছিমুল হক বুলবুল, জেলা সাংবাদিক ইউনিয়নের সাধারন সম্পাদক এসএম আজাদ হোসেন মুরাদ, সমাজসেবক মাহমুদুন নবী বেলালসহ সুধিজনরা উপস্থিত ছিলেন।

উল্লখ্য, নওগাঁ থেকে রাজশাহী আঞ্চলিক মহাসড়কের দুই পাশে গত এক বছর আগে প্রায় লক্ষাধিক তাল বীজ রোপন করেছেন সমাজসেবক মাহমুদুন নবী বেলাল।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নওগাঁ প্রতিনিধি মো: আব্বাস আলী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.