নওগাঁ জেলাকে নিয়ে তরুণদের উন্নয়ন সংলাপ

নওগাঁ প্রতিনিধি: নওগাঁ জেলাকে নিয়ে তরুণদের উন্নয়ন ভাবনা বিষয়ক উন্নয়ন সংলাপ অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকেল ৩টায় নওগাঁ অডিটোরিয়ামে জেলা প্রশাসন এর আয়োজন করে। সহযোগীতায় ছিলেন, সামাজিক ইনোভেশন এবং নওগাঁ মাল্টিপারপাস কো অপারেটিভ। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, জেলা প্রশাসক মিজানুর রহমান।

এ সময় বিশেষ অতিথি ছিলেন, নওগাঁ সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী হামিদুল হক এবং ঢাকা আইটি গ্রীন ইউনিভাসিটি পরিচালক ড. ফিজার আহম্মেদ। এছাড়াও স্থানীয় সরকার উপ-পরিচালক গোলাম মো: শাহনেওয়াজ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) উত্তম কুমার রায়, সদর উপজেলা নির্বাহী অফিসার আবদুল্লাহ আল মামুন, সহকারী কমিশনার নাহারুল ইসলাম উপস্থিত ছিলেন।

উক্ত সংলাপে নওগাঁর জেলার উন্নয়নের ক্ষেত্রে ২৩টি সেক্টরের শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, যোগাযোগ, পরিবেশ, আইসিটি, নিরাপদ খাদ্য, শিল্প ও বাণিজ্য, পর্যটন, নাগরিক সুবিধা, প্রশাসনিক ব্যবস্থা, লিঙ্গ বৈষম্য, আইন শৃঙ্খলা, ক্রীড়া ও সংস্কৃতি, কর্মসংস্থান, আত্ম-কর্মসংস্থান, মাদক নিয়ন্ত্রন, বাল্যবিবাহ হ্রাস, আমার গ্রাম-আমার শহর, অর্থনীতি, যুবদের উন্নয়ন, নারীদের উন্নয়ন, ভোক্তা অধিকার সংরক্ষণ ইত্যাদি উন্নয়ন কিভাবে করা যায় সে বিষয় নিয়ে আলোচনা হয়। এসময় জেলার বিভিন্ন উপজেলা থেকে প্রায় দুই শতাধিক তরুণ-তরুণীরা অংশ নেয়।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নওগাঁ প্রতিনিধি মো: আব্বাস আলী।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.