নওগাঁয় সাবেক পুলিশ সদস্যের বাড়ি থেকে ৫০ কোটি টাকা মূল্যের দূর্লভ কষ্টি পাথরের বিষ্ণু মূর্তি উদ্ধার! 

বিশেষ প্রতিনিধি: নওগাঁয় জেলা গোয়েন্দা শাখা ডিবি পুলিশ ও এনএসআই এর যৌথ অভিযানে ১০০ কেজি ওজনের ০১-টি কষ্টি পাথরের মূর্তি উদ্ধার পূর্বক পাচারকারী চক্রের দুই সদস্যকে আটক করা হয়েছে।
বুধবার (২৬ জানুয়ারি) রাত ২-টার দিকে নওগাঁ সদর উপজেলার কোমাইগাড়ি এলাকার অবসরপ্রাপ্ত পুলিশ সদস্য আব্দুস সালামের বাড়ির ছাদ থেকে মূর্তিটি উদ্ধার করা হয়। উদ্ধারকৃত মূর্তিটির আনুমানিক মূল্য ৫০ কোটি টাকা।
আটককৃত আসামীরা হলো, সদর উপজেলার কোমাইগাড়ি এলাকার অবসরপ্রাপ্ত পুলিশ সদস্য আব্দুস সালামের ছেলে মমিনুল ইসলাম মিলন (৩৮) ও মিরাজুল ইসলাম (২৮)।
জেলা ডিবি পুলিশ সুত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে ডিবি পুলিশ ও এনএসআই যৌথভাবে সদর উপজেলার কোমাইগাড়ি এলাকার অবসরপ্রাপ্ত পুলিশ সদস্যের আব্দুস সালামের বাড়িতে অভিযান চালায়।
অভিযান চলাকালীন সময় ওই বাড়ির ছাদ থেকে ১০০ কেজি ওজনের ১-টি কষ্টি পাথরের দূর্লভ মূর্তি উদ্ধার করা হয়। আটক করা হয় পাচারকারী চক্রের ওই দুই সদস্যকে। তাদের বিরুদ্ধে নওগাঁ সদর মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে বলেও জানান গোয়েন্দা পুলিশের এই কর্মকর্তা।
এ বিষয়ে ন‌ওগাঁ জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের ওসি কেএম শামসুদ্দিন বিটিসি নিউজকে জানান, গোপন সংবাদের ভিত্তিতে আমাদের ডিবি পুলিশ ও একটি জাতীয় গোয়েন্দা সংস্থা যৌথ অভিযান পরিচালনা করে কোমাইগাড়ি এলাকার অবসরপ্রাপ্ত পুলিশ সদস্য আব্দুস সালামের বাড়িতে অভিযান চালায়। এ সময় তার বাড়ির ছাদ থেকে ১০০ কেজি ওজনের ১-টি কষ্টি পাথরের বিষ্ণু মূর্তি উদ্ধার করা হয়। মূর্তিটির আনুমানিক দাম প্রায় পঞ্চাশ কোটি টাকা।
ওসি আরও জানান, এ সময় আব্দুস সালামের দুই ছেলে আটক করা হয়। আটককৃতরা পাচারকারী চক্রের সদস্য । তাদের বিরুদ্ধে নওগাঁ সদর মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে। অপর প্রশ্নে ওসি আরও জানান, এ ঘটনার সাথে সাবেক পুলিশ সদস্য আব্দুস সালাম জড়িত আছে কি-না তা খতিয়ে দেখা হচ্ছে।
এ ঘটনায় নওগাঁ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম জুয়েল এর সাথে যোগাযোগ করলে তিনি বিটিসি নিউজকে জানান, ডিবি পুলিশের পক্ষ থেকে পূরাকীর্তি আইনে আটককৃত আসামীদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। মামলা দায়েরের পর আটকদের পুলিশ হেফাজতে বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে। পরে আদালতের নির্দেশে তাঁদের কারাগারে পাঠানো হয়।  
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.