নওগাঁয় পোলিং এজেন্ট সংকটে ঐক্যফ্রন্টের প্রার্থীরা

নওগাঁ প্রতিনিধি: পোলিং এজেন্ট সংকটে পড়েছেন ঐক্যফ্রন্টের প্রার্থীরা। যাদেরকে পোলিং এজেন্ট করা হয়েছিল পুলিশি ধড়পাকড়ে এখন এলাকা ছাড়া। যারা বাইরে আছেন, তাদের ভয় হলো, এজেন্ট হলে ভোটের পর মামলা বা গ্রেপ্তারের ঝুঁকি রয়েছে। তাই ঝামেলায় জড়াতে চান না দলীয় নেতা-কর্মীরা। ফলে নতুন করে এজেন্ট পাচ্ছেন না বিএনপি প্রার্থীরা।

জেলা সার্ভার স্টেশন সূত্রে জানা যায়, নওগাঁ জেলার ১১টি উপজেলা ছয়টি সংসদিয় আসন। একাদশী জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগ ও বিএনপিসহ মোট ২৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ জেলায় মোট ভোটার সংখ্যা ২০ লাখ ২ হাজার ৭৩৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৯ লাখ ৯৫ হাজার ২২৩ জন এবং নারী ভোটার ১০ লাখ ৭ হাজার ৫১৩ জন। ভোটকেন্দ্রের সংখ্যা ৬৯৯ টি এবং ভোটার এলাকায় রয়েছে ২ হাজার ৬৪০টি।

নওগাঁ-১ আসন নিয়ামতপুর-পোরশা-সাপাহার ভোটার সংখ্যা ৪ লাখ ২ হাজার ৬৭০ জন। নওগাঁ-২ আসন পতœীতলা-ধামইরহাট ভোটার সংখ্যা ৩ লাখ ২২ হাজার ৯১ জন। নওগাঁ-৩ আসন মহাদেবপুর-বদলগাছী ভোটার সংখ্যা ৩ লাখ ৮২ হাজার ৫৩৬ জন। নওগাঁ-৪ আসন ভোটার সংখ্যা ২ লাখ ৮৯ হাজার ২২৮ জন। নওগাঁ-৫ সদর আসন ভোটার সংখ্যা ৩ লাখ ১১ হাজার ৭১৮ জন। নওগাঁ-৬ আসন রানীনগর-আত্রাই মোট ভোটার সংখ্যা ২ লাখ ৯৪ হাজার ৪৯৩ জন।

নওগাঁ-৩ আসন মহাদেবপুর ও বদলগাছী উপজেলার বিএনপি প্রার্থী পারভেজ আরেফিন সিদ্দিক জনি বলেন, পুলিশি ধরপাড়ক অব্যহত আছে। যাদের পোলিং করা হয়েছে তাদের বাড়ি বাড়ি পুলিশ গিয়ে ভয়ভীতি দেখানো হয়েছে। রাতে তারা বাড়িতে থাকতে পারছেনা। এমনি কেন্দ্রে যেতেও নির্ষেধ করা হয়েছে। নতুন করে কয়কজনকে পোলিং এজেন্ট করা হয়েছে। আগামীকাল পোলিং এজেন্টরা কেন্দ্রে যেতে পারবে কিনা তা নিয়েও শঙ্কায় আছেন তিনি।

রানীনগর থানার কালীকগ্রাম ইউনিয়নের আটটি সেন্টারে পোলিং এজেন্টের ৩ হাজার টাকা করে মোট ২৪ হাজার টাকা, ভোটার তালিকা ও এজেন্ট ফরম ছিনতাই হয়েছে বলে অভিযোগ করেন নওগাঁ-৬ রানীনগর-আত্রাই আসনের ঐক্যফ্রন্টের প্রার্থীর আলমগীর কবীর। আজ শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে ইউনিয়নের করচগ্রাম গ্রামে এ ঘটনা ঘটে।

ঐক্যফ্রন্টের প্রার্থীর আলমগীর কবীর বিটিসি নিউজকে বলেন, পোলিং এজেন্ট প্রথমে তালিকা করা হয়েছিল সেখান থেকে কিছুটা বাদ পড়েছে ভয়ভীতির কারণে। আবার নতুন করে এজেন্ট দেয়া হয়েছে। তাদেরও ভয়ভীতি দেখানো হচ্ছে। শনিবার দুপুরে রানীনগর থানার কালীকগ্রাম ইউনিয়নের পোলিং এজেন্টদের জন্য ২৪ হাজার টাকা, ভোটার তালিকা ও এজেন্ট ফরম নিয়ে যাওয়া হচ্ছিল। পথিমধ্যে সেগুলো ছিনিয়ে নেয়া হয়েছে। এ ব্যাপারে জেলা রিটার্নিং কর্মকতা ও রানীনগর থানার ওসিকে বিষয়টি জানানো হয়েছে।

রানীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিদ্দিকুর রহমান বিটিসি নিউজকে বলেন, বিষয়টি আমার জানা নেই। খোঁজ নিয়ে দেখব।

এছাড়া অন্যান্য আসনের বিএনপি প্রার্থীরা ভোটকেন্দ্রে পোলিং এজেন্টরা যেতে পারবে কিনা তা নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নওগাঁ প্রতিনিধি মো: আব্বাস আলী।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.