নওগাঁয় এ বছরে আড়াই ঘন্টায় ৭৬.৫ মিলিমিটার বৃষ্টি হওয়ার রেকর্ড

 

নওগাঁ প্রতিনিধি: নওগাঁয় সকাল সাড়ে ৭টা থেকে ১০ টা পর্যন্ত শুক্রবার ৭৬. ৫ মিলিমিটার বৃষ্টি হওয়ার রেকর্ড করা হয়েছে। দমকা হাওয়ার সাথে সাথে থেমে থেমে মাঝরি ও ভারি বৃষ্টিতে জনজীবন স্থবির হয়ে পরে। বৃষ্টির সময় আকাশে বিদ্যুৎ চমকানো ও বজ্রপাতে শহর বা গ্রামের রাস্তাগুলো একেবারে ফাঁকা হয়ে যায়। প্রয়োজন ছাড়া বাড়ি থেকে বের হয়নি। যানবাহন তেমন চলাচল করতে দেখা যায়নি। বৃষ্টির সময় বিদ্যুৎ সরবরাহ বন্ধ ছিল।

জানা যায়, সকাল ৬ টা থেকে উত্তর দিক থেকে কালো মেঘ ভেঁসে আসে। শুরু হয় মেঘের গর্জন আর থেমে থেমে দমকা ঝড়। সকাল সাড়ে ৭টা থেকে ১০ টা পর্যন্ত টানা বৃষ্টি হয়। বৃষ্টিতে শহরের বিভিন্ন মুক্তির মোড়, দয়ালের মোড়, সরিষার মোড়সহ বিভিন্ন এলাকায় হাঁটু পানি জমে যায়। এতে পথচারিসহ যানবাহনের চলাচলের ব্যাপক অসুবিধা হয়। ভোগান্তি পোহাতে হয় বৃষ্টি শেষ হওয়ার পরও।

নওগাঁর বদলগাছী আবহাওয়া অফিসের জ্যেষ্ঠ কর্মকর্তা হামিদুল হক জানান, শুক্রবার সকালে আড়াই ঘন্টায় প্রায় ৭৬. ৫ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এ বছর জেলায় এতো অল্প সময়ে সর্বোচ্চ বৃষ্টি হওয়ার রেকর্ড করা হয়েছে। বর্ষার মৌসুমের বায়ু আরো তিন/চার দিনে প্রবাহিত হবে। ফলে মাঝে মধ্যে বৃষ্টির পরিমাণও বৃদ্ধি পাবে বলে ধারণা করা হচ্ছে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.