নওগাঁয় আওয়ামীলীগ নেতার উপর হামলা,আটক-৩

নিজস্ব প্রতিবেদক, নওগাঁ: নওগাঁর রাণীনগরে ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ন সম্পাদক জিয়াউর রহমান জিয়ার (৩৯) উপর সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। এসময় স্থানীয় লোকজন হামলাকরী ৩ সন্ত্রাসীকে গণধোলাই দিয়ে পুলিশে সোর্পদ করেছে। ঘটনাটি ঘটেছে বুধবার রাতে উপজেলার মিরাট ইউনিয়নের ধনপাড়া গ্রামে। স্থানীয় লোকজন হামলার শিকার জিয়াউর রহমানকে উদ্ধার করে রাণীনগর হাসপাতালে ভর্তি করেদিয়েছে। এছাড়া একই রাতে উপজেলার আবাদপুকুর বাজারে ইউনুছ আলী দুলাল (৫২) নামের এক আওয়ামীলীগ নেতা দূবৃত্তদের হামলায় আহত হয়েছে । তাকে বগুড়া হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জানা গেছে, উপজেলার মিরাট ইউনিয়নের ধনপাড়া গ্রামের আলহাজ্ব ইব্রাহীম সাহা’র ছেলে জিয়াউর রহমান জিয়া পার্শ্ববতি বান্দায়খাড়া বাজারে ব্যবসার কাজ শেষে বুধবার রাত অনুমানিক ৯টার দিকে নিজ বাড়ী ফিরছিলেন। এসময় বাড়ীর নিকটে পৌছা মাত্র পূর্ব থেকে ওৎ পেতে থাকা ৭/৮জন সন্ত্রাসী তার চোখে মুখে বালু ছিটিয়ে দিয়ে ছুরিকাঘাত করে । এর পর সন্ত্রাসীরা তাকে দেশীয় অস্ত্র দিয়ে এ্যালোপাতারিভাবে কোপাতে থাকলে তার চিৎকারে প্রতিবেশী লোকজন এগিয়ে এলে সন্ত্রাসীরা পিছু হেটার চেষ্টা করে। এক পর্যায়ে গ্রামবাসীরা এক যোগে সন্ত্রাসীদের ঘিরে বেধরক গণপিটুনি দিয়ে ঘটনার সাথে জরিত মূলহোতা শহিদুল ইসলাম তার ভাগিনা আত্রাই উপজেলার বড়কালিকাপুর গ্রামের মৃত আজিমুদ্দিনের ছেলে স্বপন হোসেন এবং একই গ্রামের নিরঞ্জন মহন্তের ছেলে প্রসেনজিৎ মহন্তকে আটক করে থানাপুলিশকে সংবাদ দিলে পুলিশ ঘটনাস্থল থেকে তিনজনকে উদ্ধার করে রাণীনগর হাসপাতালে ভর্তি করে দেয় । এছাড়া আহত জিয়াকে রাণীনগর হাসপাতালে ভর্তি করালে সেখানে অবস্থার অবনতি হওয়ায় নওগাঁ হাসপাতালে স্থানান্তর করা হয়।

এঘটনায় জিয়ার বাবা ইব্রাহীম সাহা বাদি হয়ে গতকাল বৃহস্পতিবার রাণীনগর থানায় অজ্ঞাতনামা ৬/৭ জনকে আসামী করে একটি মামলা দায়ের করেন।
রাণীনগর থানার ওসি এএসএম সিদ্দিকুর রহমান জানান, জিয়াকে হত্যার চেষ্টা এটা পরিকল্পিত। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে জরিত সন্দেহে গণধোলাই এর শিকার তিন জনকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। তিন জনের অবস্থায় গুরুত্বর। এঘটনায় একটি মামলা হয়েছে, আপাতত দুই জনকে গ্রেফতার দেখিয়ে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। সুষ্ঠু তদন্ত স্বাপেক্ষে জরিতদের খুব শীঘ্রই গ্রেফতার করা হবে বলে জানান তিনি। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.