নওগাঁর সাপাহারে পল্লী বিদ্যুৎ বিলে অনিয়ম, সাংবাদিকের সাথে নিরাপত্তা কর্মীর অশালীন আচরণ ! 

বিশেষ প্রতিনিধি: নওগাঁর সাপাহারে পল্লী বিদ্যুৎ সমিতি গ্রাহকের বিদ্যুৎ বিলে অনিয়ম করায় গ্রাহক বিলটি সংশোধন করার জন্য বিস্তারিত জানতে গেলে অফিসে কোন কর্মকর্তা না থাকায় উপস্থিত ক’জন লাইনম্যানদের কথা বলা হয়। সেই সময় তাদের সাথে কথা শুরু হলে বিদ্যুৎ এর গ্রাহক খোলা কাগজ ও ভোরের দর্পন পত্রিকার প্রতিনিধি ও সাপাহার প্রেসক্লাবের সহ-সম্পাদক সাংবাদিক প্রদীপ সাহা’র সাথে গায়ে পড়ে অশালীন আচরন করেন পল্লী বিদ্যুৎ সমিতির নিরাপত্তা কর্মী (নাইট গার্ড) সোহেল রানা।
বিষয়টি নিয়ে সাংবাদিক প্রদীপ সাহা বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, আমার বাসার বিল বেশির ভাগ ৬০/৭০ ইউনিটের মধ্যেই সিমাবদ্ধ থাকে। গত ৮ জুনে মনগড়া ১২০ ইউনিট ব্যবহার দেখিয়ে বিল করেছেন বিলম্যান। কিন্তু দুঃখের বিষয় গতকাল শনিবার (২০ জুন) পর্যন্ত অর্থাৎ ১২ দিন অতিরিক্ত বিদ্যুৎ ব্যবহার করার পরেও আরো ৬ ইউনিট বাঁকী থাকে মিটারে। ৩ শ’ত থেকে সাড়ে ৩ শ’ত টাকার পরিবর্তে ৬ শ’ত টাকা দিতে হচ্ছে।
এ নিয়ে কথা হলে নিরাপত্তা কর্মী (নাইট গার্ড) সোহেল রানা গায়ে পড়ে আমার সাথে অশালীন আচরন করেন, আমি তাকে বললাম, আপনি গ্রাহকের সাথে এরকম আচরণ করতে পারেন না, আর কারো সর্ম্পকে মন্তব্য করার আগে তার পরিচয় জানা উচিত।
উত্তরে রাগান্বিত স্বরে সে বলে, আপনি কি জি.এম, নাকি এ.জি.এম ? তার উত্তরে আমি বললাম, আমি একজন সাধারণ গ্রাহক। শেষে বাধ্যহয়ে আমি একজন সংবাদকর্মী পরিচয় দিলে তিনি বলেন, তাতে কি হয়েছে আপনি এখান থেকে যান বলে আশালীন আচরণ করেন। দেশের জনগণ যখন করোনা মোকাবেলায় হিমসিম খাচ্ছে, হয়ে পড়েছে কর্মহীন এ সময়ে এমন অনাকাঙ্খিত ঘটনার তীব্র নিন্দা জানাই।
এ ব্যাপারে গতকাল শনিবার (২০ জুন) বিকেল ৩টা ৪০ মিনিটে দিকে সাপাহার পল্লী বিদ্যুৎ সমিতির ডেপুটি  ম্যানেজার তাজুল ইসলাম এর মোবাইলে ৩/৪বার ফোন দিয়ে রিসিভ না হওয়ায় পত্নীতলা জেনারেল ম্যানেজার নুরুল ইসলাম সরকার এর সাথে কথা হলে তিনি সাংবাদিক প্রদীপ সাহাকে বলেন, আপনি অফিসেই থাকেন আমার অফিসের কর্মকর্তার সাথে কথা বলে বিলটি ঠিক করে নিয়ে আসবেন এবং তিনি বলেন বিষয়টি আমি দেখছি।
পরবর্তীতে সমিতির ডেপুটি  ম্যানেজার তাজুল ইসলাম এর সাথে কথা হলে তিনি জানান, আজ রবিবার বেলা ১১টায় আমার বরাবর একটি লিখিত অভিযোগ করেন এবং প্রশাসনিক ভাবে নিরাপর্তা কর্মী (নাইট গার্ড) সোহেল রানার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।
আরো জানা গেছে, এই নাইটগার্ড সোহেল একই কাজ করার অপরাধে মহাদেবপুর থেকে পানিস্টম্যান স্বরুপ সাপাহারে পোস্টিং দেওয়া হয়েছে।
এ ঘটনায় সাপাহার উপজেলার বিভিন্ন শ্রেণীর পেশার মানুষসহ সকল সাংবাদিকগন তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। পাশাপাশি যথাযথ কর্তৃপক্ষের নিকট এই নাইটগার্ড সোহেল রানার দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানান।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.