ধানি জমিতে পুকুর খনন আদমদীঘিতে চার এস্কেভেটর কর্তৃপক্ষের ২লাখ ৬০ হাজার টাকা জরিমানা


আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি: ভুমি সংরক্ষন আইন উপেক্ষা করে বগুড়ার আদমদীঘি উপজেলায় কৃষি জমির মাটি কেটে পুকুর খনন কালে জব্দ করা চার এস্কেভেটর কর্তৃপক্ষের ২ লাখ ৬০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত।
গতকাল সোমবার (১১ জানুয়ারী) সন্ধ্যায় নির্ভাহি ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহি অফিসার সীমা শারমিন ভ্রাম্যমান আদালতের মাধ্যমে এই জরিমানা ও এস্কভেটর কতৃপক্ষের নিকট থেকে ভবিষৎ ধানি জমিতে আর এস্কেভেটর দিয়ে মাটি কেটে পুকুর খনন করবেন না এমর মুচলেকা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে।
ভ্রাম্যমান আদালত জানান, বগুড়ার আদমদীঘি উপজেলার সরকারি ভুমি আইন উপেক্ষ করে বিভিন্ন মাঠে কতিপয় ব্যক্তি ধানি জমিতে ইস্কেভেটর মেশিন দিয়ে গভীর ভাবে মাটি কেটে পুকুর খনন করে আসছিলেন।
গত ১০ ও ১১ জানুয়ারী আদমদীঘি সদর উপজেলার কাশিমালা ও দক্ষিন গনিপুর এলাকায় অভিযান চালিয়ে পুকুর খনন কালে ৪টি এস্কভেটর মেশিন জব্দ ও এক চালককে কারাদন্ড দেয়া হয়।
গতকাল সোমবার সন্ধ্যায় জব্দকৃত ইস্কেভেটর মেশিন কর্তৃপক্ষ বগুড়ার ধাপ সারিয়াকান্দি চান মিয়ার ছেলে আব্দুম মমিন আকন্দ ও রাজবাড়ি জেলার সদরের আলীপুর এলাকার মোবারক আলীর ছেলে মহসিন আলীর ৮০ হাজার টাকা করে এবং আদমদীঘির কাশিমালা গ্রামের আনিছ আকন্দের ছেলে বাবলু ও নাটোর জেলার গুরদাসপুর উপজেলার গজেন্দ্রচাপিলা গ্রামের সামছুল আলমের ছেলে আব্দুল বারীর ৫০ হাজার টাকা করে সর্ব মোট ২ লাখ ৬০ হাজার টাকা জরিমানা করেন নির্বাহি ম্যাজিষ্ট্রেট সীমা শারমিন।
এছাড়া ভবিষৎ ধানি জমিতে আর এস্কেভেটর মেশিন দিয়ে মাটি কেটে পুকুর খনন করবেন না এমর মুচলেকা দেযায় মেশিন গুলো ছেড়ে দেয়া হয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি মো: হাফিজার রহমান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.