ধাক্কায় না পারলে, যা করলে পড়বেন বিএনপি তাই করবে : নজরুল ইসলাম

ময়মনসিংহ ব্যুরো: ধাক্কায় না পারলে, যা করলে পড়বেন বিএনপি তাই করবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। বিএনপির গণঅবস্থান কর্মসূচিতে দেওয়া ‘ধাক্কা দিলেই আওয়ামী লীগ পড়ে যাবে, এত সহজ নয়’ প্রধানমন্ত্রীর এমন বক্তব্যের জবাবে তিনি বলেন, আওয়ামী লীগকে নাকি ধাক্কা দিয়ে ফেলতে পারবে না, তবে যা করলে পড়বেন বিএনপি তাই করবে।
আজ বুধবার (১১ জানুয়ারী) দুপুরে সংসদ বিলুপ্ত, সরকারের পদত্যাগ, নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনসহ ১০ দফা দাবিতে বিএনপির গণঅবস্থান কর্মসূচি চলাকালে প্রধান অতিথির বক্তব্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান এ কথা বলেন।
তিনি বলেন, আমাদের ১০ দফা আদায় ছাড়া এ দেশের মানুষের মুক্তি হবে না।
তিনি আরও বলেন, আন্দোলন যত শক্তিশালী হবে, সরকার ততই ভয় পাবে, বিএনপি নেতাকর্মীরা গ্রেফতার কম হবে।
ময়মনসিংহ মহানগর বিএনপির আহ্বায়ক অধ্যাপক একেএম শফিকুল ইসলামের সভাপতিত্বে অবস্থান কর্মসূচিতে বক্তব্য রাখেন- বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল আওয়াল মিন্টু, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট ওয়ারেস আলী মামুন ও শরিফুল আলম, ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক ডা. মাহবুবুর রহমান লিটন, সিনিয়র যুগ্ম আহ্বায়ক জাকির হোসেন বাবলু, ফকরউদ্দিন আহম্মেদ বাচ্চু, মহানগর বিএনপির যুগ্ম-আহ্বায়ক আবু ওয়াহাব আকন্দ, অধ্যাপক শেখ আমজাদ আলী, উত্তর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মোতাহার হোসেন তালুকদারসহ স্থানীয় নেতারা।
কর্মসূচিতে ময়মনসিংহ, জামালপুর, নেত্রকোনা, শেরপুর ও কিশোরগঞ্জ জেলা থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে নেতাকর্মীরা যোগদান করেন। অবস্থান কর্মসূচির চারদিকে বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন ছিল।
এদিকে অবস্থান কর্মসূচি মঞ্চের ২০০ গজ দূরে নগরীর গোলপুকুরপাড় এলাকায় কর্মসূচিমুখী নেতাকর্মীদের ওপর আওয়ামী লীগ সমর্থকরা হামলা করলে ধাওয়া পালটা ধাওয়ার ঘটনা ঘটে। নগরীর জুবিলীঘাট এলাকায় কিশোরগঞ্জ থেকে আগত নেতাকর্মীদের বহনকারী দুটি বাসে আওয়ামী লীগ সমর্থকরা হকিস্টিক ও দেশি অস্ত্র নিয়ে হামলা করে। এ সময় দুটি বাস ভাঙচুর করা হয়। হামলাকারীরা বাসের হেলপারসহ বিএনপির কয়েকজন নেতাকর্মীকে মারধর করে।
এ বিষয়ে ময়মনসিংহ কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহ কামাল আকন্দ বলেন, আমি সকাল থেকেই বিএনপির অবস্থান কর্মসূচি এলাকায় আছি। ধাওয়া পালটা ধাওয়া ও গাড়ি ভাংচুরের ঘটনার কথা শুনেছি, কিন্তু এ ঘটনার সঙ্গে কারা জড়িত এ বিষয়ে এখনো বিস্তারিত জানা নেই। তবে বিষয়টি খোঁজ নিয়ে দেখছি।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ময়মনসিংহ ব্যুরো প্রধান মো. সাইফুল ইসলাম (সাইফুল) #

Comments are closed, but trackbacks and pingbacks are open.