ধলিয়া সরব নৌকা, মাঠে নেই আনারস

ফেনী প্রতিনিধি: ফেনী সদর উপজেলার ৮নং ধলিয়া ইউনিয়ন সরব নৌকা, মাঠে নেই আনারস নির্বাচন সামনে রেখে নৌকার পক্ষে প্রচার-প্রচারণায় সরব হয়ে উঠেছে নৌকা পদ প্রার্থী। তবে এ ইউনিয়নে মাঠে নেই ক্ষমতাসীন আওয়ামী লীগের অন্যতম প্রতিদ্বন্দ্বী আনারস ।
৮নং ধলিয়া ইউনিয়ন পরিষদ ১ থেকে ৯ নম্বর ওয়ার্ড নিয়ে গঠিত। ইউনিয়নটি নারী-পুরুষ মিলে মোট ভোটার রয়েছেন ৪৫হাজার।
ইউপি নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করছেন বর্তমান চেয়ারম্যান এবং স্বতন্ত্র  থেকে আনারস  প্রতীক নিয়ে নির্বাচন করছেন লুৎফুন নাহার পারভীন। তিনি বিএনপির জেলা যুবদলের সভাপতি জাকির হোসেন জসিমের সহধর্মিনী।
আজ শুক্রবার সরেজমিনে দেখা যায়, প্রতিটি এলাকার রাস্তায় রাস্তায় ঝুলছে নৌকার পোস্টার। চলছে গণসংযোগ, লিফলেট বিতরণ ও মতবিনিময় সভা। পাড়া-মহল্লা, অলিগলি সবখানেই নৌকার মিছিল-মিটিংয়ে সরগরম। নির্বাচনী ক্যাম্পে চলছে কর্মী ও সমর্থকদের আড্ডা। কিন্তু উল্টো চিত্র আনারস। রাস্তায় চোখে পড়েনি কোনো পোস্টার। নেই কোনো নির্বাচনী ক্যাম্পও।
খোঁজ নিয়ে জানা গেছে,স্বতন্ত্র প্রা্র্থীদের বেশিরভাগ নেতাকর্মী এলাকায় নেই। আর যারা রয়েছেন তারাও ভয়ে মাঠে নামছে না। অন্যদিকে ক্ষমতাশীল আওয়ামী লীগের প্রার্থী ও কর্মী-সমর্থকরা উজ্জীবিত হয়ে মাঠে নেমেছেন। প্রতীক পাওয়ার পর থেকে বিভিন্ন এলাকার রাস্তায় রাস্তায় পোস্টার ঝুলানো হয়েছে।
ধলিয়া এক ফল ব্যবসায়ী জানান, গত চার-পাঁচদিন ধরে প্রতিদিনই নির্বাচনী মিছিল-মিটিং হচ্ছে। নৌকার পোস্টারে ছেয়ে গেছে।শুধু আওয়ামী লীগের লোকজনই মিছিল করছে। এখন পর্যন্ত স্বতন্ত্র প্রার্থী  কোনো মিছিল বা পোস্টার দেখেননি।
উত্তর ধলিয়া (বাগেরহাটের) এক বাসিন্দা জানান এখন পর্যন্ত একপক্ষের (আওয়ামী লীগ) মিছিল-মিটিং দেখছি। তারা তো ক্ষমতায় আছে। তাই আগে নেমেছে। আর স্বতন্ত্র প্রার্থী মাঠে নেই। তবে স্বতন্ত্র প্রার্থী  মাঠে  থাকলে নির্বাচন জমবে।
নির্বাচন প্রসঙ্গে আওয়ামী লীগের প্রার্থী বর্তমান চেয়ারম্যান আনোয়ার আহামেদ মুন্সি বলেন, প্রতিপক্ষ নানা কৌশল করছে, আগামীতেও করবে। তাদের দিকে না তাকিয়ে ভোটারদের কাছে যাচ্ছি। বিগত ০৫ বছরে নির্বাচনী এলাকায় ব্যাপক উন্নয়ন করেছি। জনগণ আমাদের উন্নয়ন কর্মকাণ্ডে সন্তুষ্ট। তাই আগামীতেও নৌকার ভোট দিয়ে বিজয়ী করবে। আমাদের প্রত্যাশা আগামী ০৫ জানুয়ারী  বিপুল ভোটে নৌকা জয়লাভ করবে।
ধলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জোবায়ের শাহ্ রিমন মাষ্টারের বলেন, মুন্সি যোগ্য লোক বলেই নেত্রী ও প্রিয় নেতা তাকে নৌকার প্রার্থী করেছেন। তিনি আমাদের এলাকায় অনেক উন্নয়ন কর্মকাণ্ড করেছে। এলাকার যুবক থেকে মুরুব্বি সবাই তার পক্ষে কাজ করছে। নৌকার ভোট চাচ্ছে। আমাদের প্রত্যাশা সুষ্ঠু নির্বাচন হলে নৌকা বিপুল ভোটে জয়লাভ করবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ফেনী প্রতিনিধি মোঃ দেলোয়ার হোসেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.