ধর্ষণের শিকার সেই নারীর গর্ভে জন্ম নেওয়া নবজাতকের দায়িত্ব নিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী! 

বিশেষ প্রতিনিধি: রাজশাহীর বাঘা উপজেলায় ধর্ষণের শিকার হয়ে এক নারীর গর্ভে জন্ম নেওয়া নবজাতকের দায়িত্ব নিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।
গতকাল শুক্রবার (৫ ফেব্রুয়ারী) সন্ধ্যায় ওই নারীর বাড়িতে গিয়ে শিশুটিকে কোলে নিয়ে আদর ও শুভ কামনা করেন তিনি। এরআগে ধর্ষণের শিকার হয়ে অন্তঃসত্ত্বা হয়ে পড়া গৃহবধূর ভরণপোষণের দায়িত্ব নেন বলে জানিয়েছিলেন বাঘা উপজেলা মহিলা আওয়ামী লীগ সভানেত্রী ফাতেমা মাসুদ লতা।
স্থানীয় সুত্রে জানা যায়, ওই নারীর স্বামী দ্বিতীয় বিয়ে করে অন্যত্র চলে যায়। এরপর তাকে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে ধর্ষণ করে প্রতিবেশী মুদি দোকানদার বাদশা আলম। একপর্যায়ে তিনি অন্তঃসত্ত্বা হয়ে পড়েন। পরে বিয়ে করতে রাজি না হওয়ায় গত বছরের (২৯ সেপ্টেম্বর) বাঘা থানায় মামলা দায়ের করেন ওই নারী। বিষয়টি জানার পর পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম অসহায় ওই নারীর মেডিকেল পরীক্ষা থেকে শুরু করে সন্তান ভূমিষ্ঠ হওয়ার পর নবজাতকের লালন-পালন’সহ সকল ব্যয়ভার বহন করেন তিনি।
গত ২৫ দিন আগে ওই নারী একটি পুত্র সন্তানের জন্ম দেন। ওই শিশুর নাম রাখা হয়েছে রাসেল। রাসেলকে শুক্রবার সন্ধ্যায় কোলে নিয়ে দোয়া ও শুভ কামনা করেন প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। তারপর শিশুর মায়ের হাতে নগদ অর্থ সহায়তা তুলে দেন তিনি।
এ সময় পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সাথে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও শাহিন রেজা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুলসহ আওয়ামীলীগের বিভিন্ন অংঙ্গ সংগঠনের নেতৃবৃন্দরা।
এ ব্যাপারে উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ফাতেমা মাসুদ লতা বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, ভুক্তভোগী ওই নারীর খবরটি শোনার পর আমি সেখানে ছুটে যাই এবং থানায় মামলা দেওয়ার ব্যবস্থা করি। তারপর পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমকে বিষয়টি অবহিত করি। তিনি জানার পর তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণের জন্য যথাযথ কর্তৃপক্ষকে বলেন। পাশাপাশি সেই মুহূর্ত থেকে ধর্ষিতা নারী’সহ তার পেটের সন্তানের যাবতীয় ভরনপোষণের দায়িত্ব গ্রহন করেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.