ধর্মঘটে খুমেক হাসপাতালের সামনের বেসরকারি এ্যাম্বুলেন্স

খুলনা ব্যুরো: কমিশনের টাকাকে কেন্দ্র করে বিরোধের সৃষ্টি হওয়ায় খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের সামনের বেসরকারি এ্যাম্বুলেন্স চালকরা গতকাল সোমবার (২০ সেপ্টেম্বর) থেকে ধর্মঘটে গিয়েছেন।

এ নিয়ে আজ মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) সকাল ১০টায় হাসপাতালের পরিচালকের দপ্তরে বৈঠকের পর সন্তোষজনক সমাধান না হলে অনির্দিষ্টকালের জন্য বেসরকারি এ্যাম্বুলেন্স চালকরা ধর্মঘটে যাবেন বলে ঘোষণা দিয়েছে।
খুলনা বেসরকারি এ্যাম্বুলেন্স চালক সমিতির সহ-সভাপতি মো: আমীর হোসেন বিটিসি নিউজকে বলেন, খুমেক হাসপাতালের একজন গাড়ি চালক বেসরকারি এ্যাম্বুলেন্স চালকদের কাছ থেকে ভাড়া ঠিক করে দিয়ে দীর্ঘদিন ধরে কমিশন নিয়ে থাকেন।
গতকাল সোমবার বিকেলেও একই ঘটনা ঘটলে বেসরকারি এ্যাম্বুলেন্সের কয়েকজন চালক গিয়ে তার এমন কমিশন বাণিজ্যের প্রতিবাদ জানান এবং এ থেকে বিরত থাকার জন্য বলেন।
কিন্তু খুমেক হাসপাতালের ওই গাড়ি চালক ক্ষীপ্ত হয়ে বেসরকারি এ্যাম্বুলেন্সের ছবি তুলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে জানালে বেসরকারি এ্যাম্বুলেন্স চালকরা বিষয়টি হাসপাতালের পরিচালককে জানিয়ে এর প্রতিকার দাবি করেন। কিন্তু তাতে ওই সরকারি গাড়ি চালক আরও ক্ষীপ্ত হয়ে তাদের সাথে বিরোধে জড়িয়ে পড়লে এক পর্যায়ে বেসরকারি এ্যাম্বুলেন্স চালকরা গতকাল রাত আটটা থেকে গাড়ি চলাচল বন্ধ করে দেন।
তবে এ ব্যাপারে আজ মঙ্গলবার সকাল ১০টায় হাসপাতালের পরিচালকের দপ্তরে বৈঠক আহবান করেছেন পরিচালক ডা: মো: রবিউল হাসান। ওই বৈঠকের পর কমিশন বাণিজ্য বন্ধ না হলে অনির্দিষ্টকালের জন্য বেসরকারি এ্যাম্বুলেন্স চলাচল বন্ধ করে দেয়া হবে বলেও সমিতির একটি সূত্র জানায়।
তবে খুমেক হাসপাতালের সংশ্লিষ্ট গাড়ি চালক বিটিসি নিউজকে বলেন, কমিশন নয়, গতকাল নগরীর একটি বেসরকারি হাসপাতাল থেকে খুলনার সিভিল সার্জনের এক আত্মীয়কে ঢাকায় নেয়ার জন্য এ্যাম্বুলেন্স নেয়ার প্রয়োজন হলে তিনি একটি বেসরকারি এ্যাম্বুলেন্স ঠিক করে দেন। কিন্তু এতে অন্য চালকরা ক্ষীপ্ত হয়ে তার ওপর চড়াও হয়। এখানে কমিশন বাণিজ্যের কিছু নেই বলেও তিনি জানান।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন এবং মাশরুর মুর্শেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.