দ. কোরিয়ার বিপক্ষে দুই গোলে এগিয়ে থেকে বিরতিতে ঘানা

বিটিসি স্পোর্টস ডেস্ক: কাতার বিশ্বকাপে টিকে থাকার লড়াইয়ে দক্ষিণ কোরিয়ার বিপক্ষে দুই গোলে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করেছে আফ্রিকার দেশ ঘানা। সোমবার (২৮ নভেম্বর) বাংলাদেশ সময় সন্ধ্যে ৭ টায় এডুকেশন সিটি স্টেডিয়ামে মাঠে নামে এই দু’দল। মোহাম্মদ সালিসু ও জর্ডান আয়েউের গোলে এগিয়ে থেকে বিরতিতে গেছে ঘানা।

উল্টো ম্যাচের ২৪ মিনিটে গোল খেয়ে বসে দক্ষিণ কোরিয়া। বাম প্রান্ত থেকে পাওয়া ফ্রি কিক থেকে  ডি বক্সে বল ভাসিয়ে দিলে সেখান জটলার মধ্যে পাওয়া বল জালে জড়িয়ে ঘানাকে এগিয়ে দেন মোহাম্মদ সালিসু। তার গোলে ম্যাচে প্রথম লিড পায় ঘানা।

ম্যাচে লিড নিয়ে আরও আগ্রাসী হয়ে খেলতে থাকে ঘানা। অন্যদিকে গোল শোধে মরিয়া হয়ে খেলতে থাকে দক্ষিণ কোরিয়া। ম্যাচের ৩৪ মিনিটে আবারও গোলের দেখা পায় ঘানা। বাম প্রান্ত থেকে জর্ডান আয়েউের বাড়ানো বলে মাথা ছুঁইয়ে বল জালে জড়ান মোহাম্মদ কুদুস। তার গোলে ম্যাচে দুই গোলের লিড পায় ঘানা।

এরপর গোলের আশায় বেশ কিছু আক্রমণ চালায় দক্ষিণ আফ্রিকা। তবে তা থেকে গোল বের করতে ব্যর্থ হয় তারা। ম্যাচের ৪৫ মিনিটে ডি বক্সের বাইরে থেকে জং উইয়ংয়ের নেওয়া শট গোলপোস্টের ওপর দিয়ে চলে যায়। শেষ পর্যন্ত আর কোন গোল না হলে দুই গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় ঘানা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.