দ্বিতীয় ধাপে করোনা : বেইজিংয়ে সাড়ে ১২’শ ফ্লাইট বাতিল সহ কড়াকড়ি আরোপ

ছবি: সংগৃহীত

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: চীনের রাজধানী বেইজিং শহরের কর্তৃপক্ষ করোনা ভাইরাসের দ্বিতীয় ধাপের সংক্রমণ ছড়িয়ে পড়া ঠেকাতে আবারও একের পর এক আঁটসাঁট পদক্ষেপ নিচ্ছে। শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়ার পাশাপাশি বিমান চলাচলেও কড়াকড়ি আরোপ করা হয়েছে।

চীনের রাষ্ট্র নিয়ন্ত্রীত পিপল’স ডেইলির বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, করোনা ভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়া ঠেকাতে দেশ ও দেশের বাইরে অন্তত ১ হাজার ২৫৫টি ফ্লাইট বাতিল করে দিয়েছে বেইজিং নগর কর্তৃপক্ষ।

গত ছয় দিনে দিনে বেইজিংয়ে ১৩০ জনের বেশী করোনা আক্রান্ত রোগীর সন্ধান মেলার পর সেখানে এই ভাইরাসের দ্বিতীয়ধাপের সংক্রমণ শুরু হতে চলছে বলে ধারণা করা হচ্ছে। পূর্ব সতর্কতার অংশ হিসেবে বন্ধ করে দেওয়া হয়েছে স্কুল কলেজ।

নগরীর বাসিন্দাদের শহর ত্যাগ না করার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে। এরমধ্যে বেইজিং যেসব পর্যটক অন্যান্য প্রদেশে বেড়াতে গেছে তাদের কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

করোনা পরিস্থিতি অনেকটা নিয়ন্ত্রণে চলে আসায় বেইজিংসহ চীনের অধিকাংশ এলাকার শিক্ষা প্রতিষ্ঠান গুলো খুলে দেওয়াসহ লকডাউনও অনেক শিথিল করে চীন সরকার। দেশটিতে সবকিছু যখন স্বাভাবিক অবস্থার দিকে এগিয়ে যাচ্ছে তখন আবারও সংক্রমণ ছড়াতে শুরু করেছে করোনাভাইরাস, যা উদ্বেগের জন্ম দিয়েছে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.