দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে আরএমপি পুলিশ কমিশনারের ব্রিফিং

আরএমপি প্রতিবেদক: আগামীকাল ৭ জানুয়ারি ২০২৪ খ্রিস্টাব্দ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ২০২৪ সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠানের লক্ষ্যে নির্বাচন ডিউটিতে দায়িত্ব পালনকারী অফিসার ফোর্সদের উদ্দেশ্যে ব্রিফিং করেছেন আরএমপি’র পুলিশ কমিশনার।
আজ ৬ জানুয়ারি ২০২৪ খ্রিষ্টাব্দ সকাল ৯ টায় আরএমপি পুলিশ লাইন্স মাঠে নির্বাচন সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠানের লক্ষ্যে ব্রিফিং প্যারেড অনুষ্ঠিত হয়। ব্রিফিং প্যারেড অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আরএমপি’র কমিশনার বিপ্লব বিজয় তালুকদার।
ব্রিফিং অনুষ্ঠানে পুলিশ কমিশনার বলেন, আগামীকাল ৭ জানুয়ারি ২০২৪ খ্রিস্টাব্দ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। অতীতের যেকোনো নির্বাচনের চেয়ে এবারের নির্বাচন হবে সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ পরিবেশে। নির্বাচন যেন প্রশ্নবিদ্ধ না হয় সেজন্য ভোটের দিন সকালে ভোট কেন্দ্রে ব্যালট পেপার ও বাক্স যাবে।
তিনি আরও বলেন, ভোট হবে ভোটের মত। আমার ভোট আমি দিবো, যাকে খুশি তাকে দিবো। আমরা প্রজাতন্ত্রের কর্মচারী হিসেবে এটা নিশ্চিত করবো। কেন্দ্রে দায়িত্বরত কর্মকর্তাদের বলেন, কোনো পক্ষ যেন ভোট কেন্দ্র দখল করতে না পারে বা ভোট জালিয়াতি করতে না পারে সে বিষয়ে নির্দেশনা প্রদান করেন। সেই সাথে ভোট প্রদানে কেউ বাধা প্রদান করলে তাদের বিরুদ্ধেও আইনানুগ ব্যবস্থা গ্রহণের কথা উল্লেখ করেন। এসময় তিনি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে দায়িত্বরত অফিসার ফোর্সদের উদ্দেশ্যে করণীয় বর্জনীয় সম্পর্কে বিভিন্ন দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন।
তিনি আরও বলেন, রাজশাহী মেট্রোপলিটন পুলিশের অধীনে রাজশাহী-২ এবং রাজশাহী ৩, ৫ ও ৬ এর আংশিক নিয়ে মোট ৪ সংসদীয় আসনের ২১৩ টি কেন্দ্রে ভোট গ্রহণ হবে। এর মধ্যে ১৯৯ টি গুরুত্বপূর্ণ ও ১৪ টি সাধারণ ভোট কেন্দ্র। কিন্তু আমরা সব কেন্দ্রগুলোকেই গুরুত্বের সঙ্গে নিয়েছি। নির্বাচনকে সুষ্ঠু করতে আইন-শৃঙ্খলা পরিবেশ স্বাভাবিক রাখতে পুলিশের পাশাপাশি বিজিবি, র‌্যাব ও আনসার সদস্যবৃন্দ দায়িত্ব পালন করবে। নির্বাচন পূর্ববর্তী এবং নির্বাচন পরবর্তী সময়ে যে-কোনো পরিস্থিতি মোকাবেলায় প্রস্তুতির কথা তিনি তাঁর বক্তব্যে উল্লেখ করেন এবং সকলের সহযোগিতায় একটি সুষ্ঠু ও সুন্দর নির্বাচন অনুষ্ঠানের আশাবাদ ব্যক্ত করেন।
ব্রিফিং প্যারেড শেষে পুলিশ কমিশনার সাংবাদিকদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন এবং বিভিন্ন প্রশ্নের জবাব দেন।
এসময় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন অ্যান্ড ফিন্যান্স) মো: রশীদুল হাসান, পিপিএম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস্) মোহাম্মদ হেমায়েতুল ইসলাম, আরএমপি’র ঊর্ধ্বতন কর্মকর্তাগণ, পুলিশ ও আনসার সদস্যসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।
সংবাদ প্রেরক মো: জামিরুল ইসলাম, অতিরিক্ত উপপুলিশ কমিশনার (মিডিয়া) রাজশাহী মেট্রোপলিটন পুলিশ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.