দোহারে জাটকাসহ আটক-৭

দোহা প্রতিনিধি: ঢাকার দোহারে পদ্মানদীতে অভিযান পরিচালনা করে ১৬শ’ কেজি জাটকা ও ১ লাখ ৩০ হাজার মিটার জালসহ ৭ জেলেকে আটক করেছে কুতুবপুর নৌ-পুলিশ।
আজ বুধবার (০৫ এপ্রিল) সকালে কুতুবপুর নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোঃ জহিরুল ইসলামের নেতৃত্বে এএসআই রুবেল ও মোকলেছুরসহ সঙ্গীয় ফোর্স পদ্মানদীর বিভিন্ন অংশে অভিযান পরিচালনা করে জেলেদেরকে আটক করেন।
আটককৃতরা হলেন: দোহার উপজেলার মধুরচর এলাকার মৃত আরফান বেপারীর ছেলে ফালান বেপারী (৫৫), মৃত ইলিয়াস মোল্লার ছেলে বিল্লাল (৪০), মৃত শেখ অলিমুদ্দিনের ছেলে কাদির (৬০), সিরাজ বেপারীর ছেলে শাকিল (২০), হামিদ হাওলাদারের ছেলে ইলিয়াস (৩০), শেখ মালেকের ছেলে রিপন শেখ (৩৫), ফয়জুল বেপারীর ছেলে মিজানুর রহমান (৩২)। আটককৃতরা সবাই একই এলাকার বাসিন্দা।
কুতুবপুর নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোঃ জহিরুল ইসলাম বিটিসি নিউজকে বলেন, ১ এপ্রিল থেকে ৭ এপ্রিল পর্যন্ত জাটকা ধরা নিষেধ। এ বিষয়ে আমরা জেলেদের নিয়ে সচেতনতামূলক সভা করেছি। তবুও কিছু জেলে নিষেধাজ্ঞা অমান্য করে জাটকা ধরছে। জাটকা সংরক্ষণে আমরা সবসময় অভিযান পরিচালনা অব্যাহত রেখেছি। আজকের অভিযানে আমরা ১৬শ’ কেজি জাটকা ও ১ লাখ ৩০ হাজার মিটার জালসহ ৭ জেলেকে আটক করা হয়।
তিনি আরও বলেন, পঞ্চম দিনের অভিযানে এ পর্যন্ত প্রায় চার লাখ মিটার জাল ও ১৮০০ কেজি জাটকাসহ মোট ২০ জন জেলেকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে মোবাইল কোর্ট ও নিয়মিত মামলা হয়েছে। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর দোহা প্রতিনিধি মো. ইসমাইল হোসেন (ইসমাইল) #

Comments are closed, but trackbacks and pingbacks are open.