দোয়া ও বিক্ষোভ সমাবেশের ঘোষণা জামায়াতের

ঢাকা প্রতিনিধি: গত সোমবার রাতে জামায়াত নেতা মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদী মারা যান। এরপর জামায়াত নেতারা ঢাকায় তার জানাজার নামাজ পড়ার দাবি করেন। কিন্তু পুলিশ অনুমতি দেয়নি।
তারপর আজ বুধবার (১৬ আগস্ট) ঢাকার বায়তুল মোকাররমে গায়েবানা জানাজায় ঘোষণা দেন। কিন্তু ঢাকা পুলিশ কমিশনার ঘোষণা দেন গায়েবানা জানাজার অনুমতি দেয়া হবে। জামায়াত সংঘাত এড়াতে সে কর্মসূচি স্থগিত করে।
আজ বুধবার (১৬ আগস্ট) দুপুরে সংবাদ সম্মেলনের মাধ্যমে নতুন ২ দিনের কর্মসূচি ঘোষণা করে।
জানা যায়, মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুতে দুদিনের নতুন কর্মসূচি ঘোষণা করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। মাওলানা সাঈদীর গায়েবানা জানাজায় বাধা ও হামলা-গুলির প্রতিবাদে আগামী শুক্রবার (১৮ আগস্ট) সারা দেশে দোয়া। এবং বুধবার (২৩শে আগস্ট) সারা দেশে শান্তিপূর্ণ প্রতিবাদ মিছিল করবে দলটি। আজ এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেয় দলটির ভারপ্রাপ্ত আমির অধ্যাপক মুজিবুর রহমান।
এর আগে বুধবার জোহর নামাজের পরে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে সাঈদীর গায়েবানা জানাজার কর্মসূচি দিয়েছিল জামায়াতে ইসলামী। কিন্তু পুলিশের অনুমতি না পাওয়ায় এই কর্মসূচি স্থগিত করে দলটি।
জামায়াতের ভারপ্রাপ্ত আমির বলেন, আমরা আজ দুপুরে জাতীয় মসজিদ বায়তুল মুকাররমে সাঈদীর গায়েবানা জানাজা করতে চেয়েছিলাম, কিন্তু প্রশাসন অনুমতি দেয়নি। আল্লামা সাঈদীর গায়েবানা জানাজায় হামলা, ফুরকান উদ্দীনকে হত্যা করার প্রতিবাদে ধর্মীয় অধিকারের ওপর নগ্ন হস্তক্ষেপ এবং সংবিধানে বর্ণিত অধিকার বাস্তবায়নে সহযোগিতার পরিবর্তে বাধাদান, গ্রেপ্তার ও পুলিশের গুলিতে আহত করার প্রতিবাদে আগামী শুক্রবার (১৮ আগস্ট) সারা দেশে দোয়া, বুধবার (২৩ আগস্ট) সারা দেশে শান্তিপূর্ণ প্রতিবাদ মিছিল করা হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ঢাকা প্রতিনিধি মোমাসুদ রানা খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.