দেড় যুগ ১৮ বছরের সম্পর্কের অবসান ঘটিয়ে ইতালিয়ান ক্লাব রোমা ছাড়ছেন ড্যানিয়েল ডি রসি

ছবি: সংগৃহীত

বিটিসি স্পোর্টস ডেস্কদীর্ঘ দেড় যুগ ১৮ বছরের সম্পর্কের অবসান ঘটিয়ে ইতালিয়ান ক্লাব রোমা ছাড়ছেন দলটির মিডফিল্ডার ড্যানিয়েল ডি রসি। নিশ্চিত করেছেন ক্লাবটির সভাপতি জিম পালোতা।

গেল দেড় যুগে রোমার ঘরের ছেলে বনে যাওয়া রসির সম্মানে দলকে অন্তত চ্যাম্পিয়ন্স লিগে তুলতে চান তার সতীর্থরা। আর ড্যানিয়েল ডি রসি জানিয়েছেন ক্লাব ছাড়লেও এখনই অবসরের কথা ভাবছেন না ।

তিনি গ্রীক মিথের দেবতা হেরাক্লোস, অজেও একিলিস কিংবা স্পার্টাকাস নন। তিনি রোমান সম্রাটের তকমা বনে যাওয়া মিডফিল্ডার ড্যনিয়েল ডি রসি।

জন্ম ও বেড়ে ওঠা রোমেই। শুরুটা অস্তিয়ার মারে লিডো ফুটবল ক্লাবে। তবে পেশাদার ক্যারিয়ারে পুরোটা সময় খেলেছেন এএস রোমার হয়ে। যখন ফর্মের তুঙ্গে তখন তাকে পেতে আগ্রহী ছিলেন রিয়াল, লিভারপুল, ম্যানচেস্টার ইউনাইটেডের মতো জায়ান্ট ক্লাবগুলো। তবে সবাইকে না বলে দিয়ে থেকে গেলেন রোমাতেই। হয়ে হয়ে গেলেন ঘরের ছেলে।

সেই রোমার হয়ে ক্লাব ক্যারিয়ারে ৬’শর বেশি ম্যাচ খেলে বলে দিলেন বিদায়। বলে দিলেন এ মৌসুমই শেষ। আর দেখা যাবে না ইয়ালো এন্ড রেড জার্সিতে।

মিডফিল্ডার ড্যনিয়েল ডি রসি বলেন, একা কঠিন একটা সিদ্ধান্ত ছিলো আমার জন্য। যে সিদ্ধান্তটা নিতে গিয়ে আমি অনেকবার ভেবেছি। তবে মনে হচ্ছে এটাই বিদায় বলার জন্য উপযুক্ত সময়। তবে আমি আরো কয়েকটা মৌসুম খেলতে চাই এবং সেটা অবশ্যই ইতালির বাইরে।

রোমার হয়ে কোপা ইতালিয়া জিতেছেন ২বার। জিতেছেন সুপার কোপার সোনালি ট্রফিও। তবে ক্যারিয়ারে কখনই সিরিআর ট্রফি জিততে না পারাটাকে দেখছেন সবচাইতে বড় আক্ষেপ হিসেবে।

মিডফিল্ডার ড্যনিয়েল ডি রসি আরও বলেন, আমি যে বছর রোমায় যোগ দিয়েছিলাম সেবারই ক্লাব সবশেষ সিরিআ জিতেছিলো। আমাদের এখনকার দলটা দারুণ। বিশেষ করে একাডেমিতে বেশ কিছু তরুণ আর প্রতিভাবান ফুটবলার আছে। আশা করছি শিগগিরই সমর্থকদের প্রতীক্ষার অবসান ঘটবে।

আগামী ২৬ মে পারমার বিপক্ষে ম্যাচটি-ই হবে ইতালিয়ান লিগে রসির ক্লাব ক্যারিয়ারের শেষ ম্যাচ। শেষ হবে একজন রোমান কিংবদন্তীর অধ্যায়।

তবে যেখানেই খেলুন না কেন নিশ্চিত রূপেই ইতালিয়ান লিগ তাকে মিস করবে। মিস করবে ইউরোপিয়ান ফুটবল-ও। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.