দেশ ও জাতির কল্যানার্থে র‌্যাব-৫ এর সফলতা সংবাদ সম্মেলনে অধিনায়ক ডিআইজি মাহ্ফুজুর রহমান

বিশেষ প্রতিনিধি:  প্রশাসনের ব্যাপক পরিমানে গোয়েন্দা নজরদারি ও ধড়-পাকড়সহ অভিযান চলমান রয়েছে। তদুপরি রাজশাহী অঞ্চলের সীমান্ত পথে ভারত থেকে প্রশাসনের চোখে ধুলো দিয়ে বিভিন্ন কাইদায় দেশে বিপুল পরিমাণ ছোট আগ্নেয়াস্ত্র ও মাদক প্রবেশ করছে। এসব অস্ত্র বিভিন্ন রুট দিয়ে চলে যাচ্ছে দেশের বিভিন্ন স্থানে। নাশকতার কাজে ব্যবহারের অসৎ উদ্দেশ্যেই আগ্নেয়াস্ত্র সীমান্ত পথে দেশে প্রবেশ করছে বলে মনে করছেন আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

র‌্যাব-৫ রাজশাহীসহ চাঁপাইনবাবগঞ্জ, নওগাঁ, নাটোর ও জয়পুরহাট এই পাঁচটি জেলায় গত ছয় মাসে পৃথক পৃথক অভিযানের মাধ্যমে মোট ৫৪টি অস্ত্র, প্রায় ১৯ কেজি হেরোইন ও অন্যান্য বিপুল পরিমাণ মাদকদ্রব্যসহ ৭৮৩জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব ৫ এর চৌকস সদস্যরা। এর মধ্যে রাজশাহী নগরী থেকেই নয়টি অস্ত্র এবং প্রায় ছয় কেজি হেরোইন ও বিভিন্ন পদের মাদকদ্রব্যসহ ২০৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে। র‌্যাব-৫ এর অধিনায়ক ডিআইজি মাহ্ফুজুর রহমান বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান।

বানেশ্বরের শীর্ষ অস্ত্র ও মাদক ব্যবসায়ী সুজন আলী ওরফে বাবু (৩০)’কে গ্রেপ্তার উপলক্ষে র‌্যাব-৫ এর কার্যালয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। গতকাল বুধবার রাত্রি সাড়ে ১১টার পর পুঠিয়ার নামাজগ্রাম এলাকায় অভিযান চালিয়ে একটি বিদেশী পিস্তল, একটি ওয়ান শুটার গান, দুইটি ম্যাগাজিন, পাঁচটি গুলি এবং ২হাজার ৬৩০পিস ইয়াবা ট্যাবলেটসহ তাকে আটক করে ব্যাব ৫ এর একটি দল।

সংবাদ সম্মেলনে র‌্যাবের এই কর্মকর্তা জানান, রাজশাহী মহানগরী থেকে এবছরের জুন থেকে নভেম্বর পর্যন্ত মোট ৯টি অস্ত্র উদ্ধার করা হয়েছে। এর মধ্যে বিদেশী পিস্তল ৮টি, ওয়ান শুটারগান ১টি, ম্যাগাজিন ১৫টি, গুলি ৩১ রাউণ্ড, হেরোইন ৫ কেজি ৯৪৬গ্রাম, ফেন্সিডিল ৪ হাজার ৪৩৫ বোতল, ইয়াবা ট্যাবলেট ৫৬ হাজার ৫৭৯ পিচ, গাঁজা ১৮১ কেজি ৮৭ গ্রাম, চোলাই মদ ২৯৪০ লিটার, বিদেশী মদ ২০৩ বোতল, বিয়ার ২০ ক্যান।

এদিকে গত ছয় মাসে রাজশাহী মহানগরী থেকে মোট ২০৭ জনকে বিভিন্ন অপরাধের কারণে আটক করা হয়েছে। যার মধ্যে জঙ্গি ৮জন, অস্ত্র ব্যবসায়ী ৫জন, মাদক ব্যবসায়ী ১৮২ জন, সাজাপ্রাপ্ত পলাতক আসামী ৩জন, জালনোট ব্যবসায়ী ৩জন, অপহরণকারী ১জন, চোরাকারবারী ৪জন, সাইবার ক্রাইম সংক্রান্ত অপরাধী ১জন এবং অন্যান্য অপরাধে ৮ জনকে গ্রেপ্তার করা হয়।

ডিআইজি মাহ্ফুজুর রহমান গত ছয় মাসে র‌্যাব ৫ এর সফলাতা তুলেধরে বলেন, রাজশাহীসহ রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জম, নওগাঁ, নাটোর ও জয়পুরহাট এই ৫টি জেলায় অপরাধ নিয়ন্ত্রণ ও অপরাধীদের ধরতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে র‌্যাব-৫ এর টিম। জুন থেকে নভেম্বর পর্যন্ত সময়ের মধ্যে এই জেলাগুলো থেকে মোট ৫৪টি অস্ত্র উদ্ধার করা হয়েছে। এর মধ্যে বিদেশী পিস্তল ৩৩টি, রিভালবার ৪টি, ওয়ান শুটারগান ১৬টি, পাইপগান ১টি এবং ম্যাগাজিন ৫০টি ও গুলি ১৬৬ রাউণ্ড।

এছাড়াও হোরোইন উদ্ধার করা হয়েছে ১৮ কেজি ৭৭৬ গ্রাম, যার বাজার মূল্য প্রায় ২০ কোটি টাকা। ফেন্সিডিল উদ্ধার করা হয়েছে ১৩ হাজার ২১৬ বোতল, ইয়াবা টেবলেট ১ লাখ ৪৩ হাজার ৮৫৩ পিচ, গাঁজা ২৪৪ কেজি ৯৭২ গ্রাম, দেশে তৈরি চোলাই মদ ৪হাজার ৪০২ লিটার, বিদেশী মদ ২৯৩ বোতল ও বিয়ার ৩০ ক্যান। এদিকে ৫টি জেলা থেকে এই ছয়মাসে বিভিন্ন অপরাধে মোট ৭৮২জনকে গ্রেপ্তার করা হয়েছে। এদের মধ্যে জঙ্গি গ্রেপ্তার করা হয়েছে ১০জন, অস্ত্র ব্যবসায়ী ২৬জন, মাদক ব্যবসায়ী ৬৭৩জন, সাজাগ্রাপ্ত পলাতক আসামী ২৩জন, জাল নোট চক্রের সদস্য ৩জন, অপহরণকারী ৪জন, চোরাকারবারী ৪জন, সাইবার ক্রাইম সংক্রান্ত অপরাধী ২জন ও অন্যান অপরাধী ৪৮জনকে গ্রেপ্তার করা হয়।

তিনি আরো বলেন, র‌্যাব-৫ এর পক্ষ থেকে যে কোন প্রকার অসামাজিক কিংবা রাষ্ট্রদ্রোহ কাজের সাথে জড়িত ব্যাক্তিদের সকল পরিকল্পনাকে রুখে দিয়ে তাদের আটক করতে আমরা সার্বক্ষণিক প্রস্তুত। পাশাপাশি আমাদের ব্যাপক গোয়েন্দা নজরদারি অব্যাহত রয়েছে, আমাদের সর্বপ্রকার অভিযান চলমান থাকবে। এই স্বাধীন লাল সবুজের বাংলাদেশে কোন প্রকার দুষ্কৃতকারীদের ঠাই নেই, সে হোকনা যতই ক্ষমতাধর বা শক্তিশালী ব্যাক্তি।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.