দেশে বিদ্যুতের পাশাপাশি ডলারেরও ঘাটতি দেখা দিয়েছে : পরিকল্পনামন্ত্রী

সুনামগঞ্জ প্রতিনিধি: দেশে বিদ্যুৎ সংকটের পাশাপাশি ডলারেরও ঘাটতি দেখা দিয়েছে। এই সব ঘাটতি সমাধানের জন্য সরকার কাজ করে যাচ্ছে বলে জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।
শনিবার (১০ জুন) দুপুরে সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলায় জনস্বাস্থ্য প্রকৌশলীর আয়োজনে নিরাপদ পানি সরবরাহ ও স্যানিটেশন ব্যবস্থা উন্নয়ন প্রকল্পের আওতায় দরিদ্র পরিবারের মাঝে গভীর নলকূপ ও টুইন-পিট ল্যাট্রিন বিতরণ অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
এ সময় মন্ত্রী বলেন, দেশে টাকার সংকট নেই, তবে ডলারের ঘাটতি দেখা দিলেও সেটা পূরণের চেষ্টা করছে সরকার। আশা করি দ্রুত ডলারের ঘাটতি পূরণ হয়ে যাবে।
বিএনপির উদ্দেশে মন্ত্রী বলেন, দেশে বিশৃঙ্খলা সৃষ্টির জন্য একটা চক্র উঠে পড়ে লেগেছে। লন্ডনে বসে সে শান্তিপ্রিয় দেশে অশান্তি সৃষ্টির নেতৃত্ব দিচ্ছে। আমরা সেটা মেনে নেবো না। দেশে কোনো ধরনের অশান্তি সৃষ্টি করলে দেশের জনগণ সেটার জবাব দেবে।
বাজার পরিস্থিতি নিয়ে মন্ত্রী বলেন, একটা সিন্ডিকেট বাজারে নিতপণ্যের দাম বাড়িয়ে দিয়েছিল। গত কয়েক সপ্তাহ পেঁয়াজের দাম দ্বিগুণ বাড়িয়ে দিয়েছিল। সরকার সেজন্য ভারত থেকে পেঁয়াজ আমদানি করেছে। এখন পেঁয়াজের বাজার স্থিতিশীল আছে।
এ সময় উপস্থিত ছিলেন সুনামগঞ্জ জনস্বাস্থ্য প্রকৌশলী নির্বাহী প্রকৌশলী আবুল কাশেম, জগন্নাথপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা সাজেদুল ইসলাম প্রমুখ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর সুনামগঞ্জ প্রতিনিধি মো. হাবিব সরোয়ার আজাদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.