দেশে কোনো খাদ্য সংকট নাই – প্রতিমন্ত্রী পলক


নাটোর প্রতিনিধি: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেন, বর্তমানে বিশ্বের অনেক উন্নত শক্তিশালী রাষ্ট্র খাদ্য সংকটে রয়েছে। ঠিক সেই মুহূর্তে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে বাংলাদেশের সোনার মাটিতে সোনার কৃষকরা সোনার ফসল ফলিয়েছিল বলেই আমাদের খাদ্যের কোনো সংকট হয়নি এবং আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণ দেশ হিসেবে বিশ্বের কাছে আজ প্রতিষ্ঠিত হতে পেরেছি।
প্রতিমন্ত্রী পলক আরও বলেন, সিংড়ার প্রায় শতভাগ মানুষ কৃষিনির্ভর। আমাদের প্রায় সাড়ে ৩ লক্ষ মেট্রিকটন ফসল উৎপাদিত হয় এবং সিংড়ার প্রয়োজন মিটিয়ে প্রায় আড়াই থেকে তিন লক্ষ মেট্রিক টন খাদ্যশস্য সিংড়ার বাইরে বিভিন্ন এলাকার মানুষের কাছে সরবরাহ করে থাকি।
আজ বুধবার সকালে উপজেলা চলনবিল হলরুমে সিংড়া উপজেলার ক্ষুদ্র ও প্রান্তিক ৬০০ কৃষকের মাঝে কৃষি পুনর্বাসন প্রণোদনার আওতায় উফশী আমন ধান ফসলের সহায়তার লক্ষ্যে বিনামূল্যে বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে ভার্চুয়ালে প্রধান অতিথির বক্তব্যে এসব বলেন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি।
উপজেলা নির্বাহী কর্মকর্তা এম এম সামিরুল ইসলাম এর সভাপতিত্বে সভায় স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ সেলিম রেজা।
এসময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কামরুল হাসান কামরান, উপজেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক স¤পাদক মাওলানা রুহুল আমিনসহ গণ্যমাধ্যম কর্মীরা।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.