দেশে কেউ আর দুস্থ-অসহায় থাকবে না : পরিবেশমন্ত্রী

মৌলভীবাজার প্রতিনিধি: পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, জনগণের সার্বিক কল্যাণে নিয়োজিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান আওয়ামী লীগ সরকার। সরকারের সার্বিক সহায়তায় দেশে কেউই আর অসহায় ও দুস্থ থাকবে না। সরকার গৃহীত দূরদর্শী পরিকল্পনা বাস্তবায়ন হলে সব শ্রেণির জনগণের অবস্থার উন্নয়ন হবে।
আজ রবিবার (০৯ জানুয়ারি) মৌলভীবাজারের বড়লেখা উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলার দুস্থদের মধ্যে ঢেউটিন, বীর মুক্তিযোদ্ধাদের মাঝে কম্বল বিতরণ এবং সমতল ভূমিতে বসবাসরত অনগ্রসর ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর আর্থসামাজিক ও জীবনমান উন্নয়নের লক্ষ্যে সমন্বিত প্রাণিসম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় শংকর জাতের বকনা গরু বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
পরিবেশমন্ত্রী আরও বলেন, সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় প্রদত্ত শংকর জাতের গরু মানুষকে অর্থনৈতিকভাবে স্বাবলম্বি হতে সহায়তা করবে। জনগণের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে সরকারের অভাবনীয় উদ্যোগ বিশ্বব্যাপী প্রশংসিত হয়েছে। যোগাযোগ ব্যবস্থা, বিশেষ করে রেলযোগাযোগে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। বিদ্যুৎ ব্যবস্থার উন্নয়নের ফলে মানুষ লোডশেডিংয়ের কথা ভুলে যেতে বসেছে।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বড়লেখা উপজেলা পরিষদের চেয়ারম্যান সোয়েব আহমদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা খন্দকার মুদাচ্ছির বিন আলী, বড়লেখা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম সুন্দর।
এছাড়া পরিবেশমন্ত্রী মৌলভীবাজারের বড়লেখা উপজেলার হাজীগঞ্জ বাজার রেলস্টেশন থেকে তালিমপুর ইউপি অফিস রাস্তার উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন এবং উপজেলার বাহাদুরপুর ইউনিয়ন স্বাস্থ্যকেন্দ্রের নবনির্মিত ভবনের উদ্বোধন করেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর মৌলভীবাজার প্রতিনিধি মো. সাহেব আলী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.