‘দেশের মানুষ আমাদের দিকে তাকিয়ে’

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীতে বিএনপির বিভাগীয় সমন্বয় সভায় বক্তারা বলেছেন, জ্বালানি তেলের দাম আকাশচুম্বি করা হয়েছে। গ্যাস নেই। নেই বিদ্যুৎ। আজকে সারা দেশের শতকরা ৭০ ভাগ মানুষ খেয়ে না খেয়ে দিনযাপন করছেন। রাতের অন্ধকারে দুর্ভিক্ষের পদধ্বনি সারা দেশকে গ্রাস করেছে।
আজ শনিবার (২০ আগস্ট) মহানগরীর একটি রেস্টুরেন্টে আয়োজিত সমন্বয় সভায় বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনুর সভাপতিত্বে বক্তারা আরও বলেন, সারা দেশে বিএনপি নেতাকর্মীদের হত্যা করা হচ্ছে। ভোলায় ছাত্রদল নেতা নূরে আলম এবং স্বেচ্ছাসেবক দলের আব্দুর রহিমকে গুলি করে হত্যা করা হয়েছে। আমাদের ঐক্যবদ্ধ হয়ে এ হত্যাকাণ্ডের সমূচিত জবাব দিতে হবে। 
ভেদাভেদ ভুলে গিয়ে দলীয় নেতাদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে বক্তারা বলেন, অনেক আন্দোলন হয়েছে, অনেক দিন অনেক সময় গেছে। দেশের মানুষ এখন আমাদের দিকে তাকিয়ে আছেন। সবকিছুর ঊর্ধ্বে থেকে দলের কর্মসূচি সফল করা মানে দেশ রক্ষা করা।
বক্তারা আরও বলেন, যা কিছু হয়েছে আজকের আগে পর্যন্ত ভুলে যান। সামনে আমাদের প্রস্তুত হতে হবে। সরকারের এ দুঃশাসন থেকে দেশকে মুক্ত করতে হবে। এছাড়া এখন আর কোনো বিকল্প পথ খোলা নেই।
জ্বালানি তেলসহ দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি এবং ভোলায় গুলিতে ছাত্রনেতা নূরে আলম ও স্বেচ্ছাসেবক দলের নেতা আব্দুর রহিমের মৃত্যুর প্রতিবাদে আগামী সোমবার থেকে দেশের জেলা, মহানগর, উপজেলা, থানা, ইউনিয়ন এবং ওয়ার্ড পর্যায়ে বিভিন্ন কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। এ কর্মসূচিগুলো সফল করতেই শনিবার এ বিভাগীয় সমন্বয় সভার আয়োজন করা হয়।
এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন বিএনপির চেয়ারপারসনের আরেক উপদেষ্টা শাহজাহান মিঞা।
বিশেষ অতিথি ছিলেন- বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা হেলালুজ্জামান তালুকদার লালু, হাবিবুর রহমান হাবিব, সংসদ সদস্য জিএম সিরাজুল ইসলাম, সাবেক সংসদ সদস্য ইউসুফ তালুকদার, সালেক চৌধুরী, সিরাজুল ইসলাম সিরাজ, আনোয়ার হোসেন বুলু, সেলিম রেজা হাবিব, মোজাম্মেল হক, কাজি রফিক, কামরুন্নাহার শিরিন, সৈয়দা আশিফা আশরাফী পাপিয়া, রাজশাহী সিটি করপোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল, দলের কেন্দ্রীয় কমিটির সহ-ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সম্পাদক শফিকুল হক মিলন, সহ-ধর্ম বিষয়ক সম্পাদক রমেশ দত্ত প্রমুখ।
এ সভা যৌথভাবে পরিচালনা করেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক সৈয়দ শাহীন শওকত খালেক ও ওবায়দুর রহমান চন্দন। সভায় রাজশাহী মহানগর এবং বিভাগের আট জেলা কমিটির সভাপতি-সম্পাদকসহ অন্য নেতারা অংশ নেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি মো: জাহিদুল ইসলাম (শিমুল) রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.