দেশের প্রয়োজনে সেনাবাহিনীকে সর্বোচ্চ ত্যাগ স্বীকারে প্রস্তুত থাকতে হবে : রাষ্ট্রপতি

চট্টগ্রাম ব্যুরো: মাতৃভূমির অখণ্ডতা রক্ষার পাশাপাশি জাতীয় যে কোনো প্রয়োজনে সেনাবাহিনীকে সর্বোচ্চ ত্যাগ স্বীকারে প্রস্তুত থাকার আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো.আবদুল হামিদ। চট্টগ্রামে ৪টি গোলান্দাজ রেজিমেন্টকে জাতীয় পতাকা প্রদান অনুষ্ঠানে এ আহ্বান জানান তিনি।

মহান মুক্তিযুদ্ধের পাশাপাশি দেশের যে কোনো জরুরি মুহূর্তে সেনাবাহিনীর পক্ষ থেকে গুরুত্বপূর্ণ ভূমিকায় অবতীর্ণ হয় আর্টিলারি রেজিমেন্টগুলো। এবার সেই চারটি রেজিমেন্ট আর্টিলারিকে ন্যাশনাল স্ট্যান্ডার্ড বা জাতীয় পতাকা তুলে দিলেন রাষ্ট্রপতি আবদুল হামিদ।

আজ রবিবার (২৩ ফেব্রুয়ারী) সকালে নগরীর হালিশহর আর্টিলারি সেন্টারে শুরু হয় জাতীয় পতাকা প্রদান অনুষ্ঠানের আনুষ্ঠানিকতা। কুচকাওয়াজ পরিদর্শন এবং সালাম গ্রহণ শেষে প্রধান অতিথির বক্তব্যে রাষ্ট্রপতি জাতীয় পতাকা পাওয়া চারটি আর্টিলারির গৌরবোজ্জ্বল ইতিহাস তুলে ধরেন।

আধুনিক যুগোপযোগী ও শক্তিশালী সেনাবাহিনী যে কোনো দেশের জন্য অপরিহার্য উল্লেখ করে রাষ্ট্রপতি বাংলাদেশ সেনাবাহিনীর জন্য সরকারের নেয়া নানা পদক্ষেপের বণনা দেন।

তিনি বলেন, মাতৃভূমির অখণ্ডতা রক্ষার পাশাপাশি জাতীয় যে কোনো প্রয়োজনে সেনাবাহিনীকে সবোচ্চ ত্যাগ স্বীকারে প্রস্তুত থাকতে হবে। এবারের আয়োজনে ১, ২, ৩ ফিল্ড আর্টিলারি রেজিমেন্ট এবং ৩৮ এয়ার ডিফেন্স আর্টিলারি রেজিমেন্ট জাতীয় পতাকা পেয়েছে। অনুষ্ঠানে সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদসহ ঊর্ধ্বতন সামরিক ও বেসমারিক কমকতারা উপস্থিত ছিলেন।

সং বাদ প্রেরক বিটিসি নিউজ এর চট্টগ্রাম ব্যুরো স.ম.জিয়াউর রহমান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.