দেশের ইতিহাসে খুলনায় মাত্র তিন কার্যদিবসে মাদক মামলার প্রথম রায়

খুলনা ব্যুরো: খুলনায় মাত্র তিন কার্যদিবসে মাদক মামলার রায় ঘোষণা করেছেন আদালত। আজ মঙ্গলবার (২৭ অক্টোবর) সকাল সাড়ে ১১টার দিকে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক ড. মোহাম্মদ আতিকুস সামাদ এ রায় ঘোষণা করেছেন।

মামলার রায়ে আসামী মো. সম্রাটকে (২৬) গাঁজা ও ইয়াবা রাখার অপরাধে এক বছরের সশ্রম কারাদণ্ড দেন আদালত। এ ছাড়া ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক মাসের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছেন। রায় ঘোষণার সময় আসামি সম্রাট আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন।

সম্রাট বরিশাল জেলার উজিরপুর থানার জাহাঙ্গীর হাওলাদারের ছেলে।

রাষ্ট্র পক্ষের আইনজীবী এপিপি সাহারা ইরানি পিয়া বিটিসি নিউজকে বলেন, আদালতের বিচারক মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ড. মোহাম্মদ আতিকুস সামাদের তত্ত্বাবধানে মামলাটি দ্রুত নিষ্পত্তি করা হয়। নতুন আইনের উদ্দেশ্য হলো দেশ থেকে মাদক নির্মূল করা এবং মামলা দ্রুত নিষ্পত্তি করা। খুলনার আদালতে তিন কার্যদিবসে কোনও মামলার রায় এটাই প্রথম।

আসামী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট সরদার ইয়াসির আরাফাত বিটিসি নিউজকে বলেন, মামলা দ্রুত নিষ্পত্তির হওয়াটা খুবই ভালো পদক্ষেপ তবে অধিকতর ন্যায়বিচার পাওয়ার লক্ষ্যে উচ্চ আদালতে আপিল করা হবে।

মামলার বিবরণে জানা যায়, গত ২০১৯ সালের ২৫ ডিসেম্বর রাত সাড়ে ৭টার দিকে মোক্তার হোসেন সড়কে এক অভিযান পরিচালনা করে পুলিশ। এ সময় বাজার মেইন রোডের সামনে থেকে ৩০ গ্রাম গাঁজা ও ছয় পিস ইয়াবাসহ সম্রাটকে গ্রেফতার করা হয়। চলতি বছরের ১ জানুয়ারী মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই নাসির উদ্দিন মোল্লা আদালতে সম্রাটকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন এবং মাশরুর মুর্শেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.