দেশের অধিকাংশ মানুষ এখনো না খেয়ে থাকে : নোমান

ঢাকা প্রতিনিধি: অর্থনৈতিকভাবে দেশ এখনো কঠিন পরিস্থিতির মধ্যে রয়েছে মন্তব্য করে বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান বলেছেন, বাংলাদেশের অধিকাংশ মানুষ এখনও না খেয়ে থাকে। যেভাবে মুক্তিযোদ্ধারা আন্দোলন করে দেশ স্বাধীন করেছে। আরেকটি কঠিন আন্দোলন করে এদেশের মানুষ সোনার বাংলাদেশ প্রতিষ্ঠা করতে চায়।
রোববার (১৯ মার্চ) জাতীয় প্রেস ক্লাবের সামনে জিয়াউর রহমান সমাজকল্যাণ পরিষদের উদ্যোগে এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, লড়াই করে মুক্তিযুদ্ধ করে যেভাবে আমরা বাংলাদেশ স্বাধীন করেছি আবারও লড়াই করে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করতে হবে।
নোমান বলেন, মুক্তিযোদ্ধারা দেশ স্বাধীন করেছিল সোনার বাংলাদেশ গড়ার জন্য। কিন্তু আজ রক্ষকরা ভক্ষক হয়ে গেছে। দেশ থেকে হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করেছে। এদেশে সাধারণ জনগণ সেই রক্ষকদের বিচার চাই। তাই আমরা দেশের জনগণকে সাথে নিয়ে এই ভক্ষকদের বিচার করতে চাই।
তিনি আরও বলেন, বর্তমানে দেশের জনগণ চায় ছোট বড় যে সকল সংগঠন সভা সমাবেশ করছে তারা একটি আন্দোলন চায়। সেই আন্দোলনের মধ্য দিয়ে এই সরকারকে উৎখাত করতে চায়।
নোমান বলেন, আমাদের লক্ষ্য একটাই জনতার ক্ষমতা জনগণের কাছে ফিরিয়ে দেওয়া। সেই লক্ষ্যে আমরা কাজ করছি আন্দোলন করছি। এই আন্দোলনে সবাইকে ঐক্যবদ্ধভাবে ঝাঁপিয়ে পড়তে হবে।
সংগঠনের সভাপতি গিয়াস উদ্দিন খোকনের সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান বরকতউল্লাহ বুলু, ঢাকার সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাদের গণি চৌধুরী, দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কেএম রকিবুল ইসলাম রিপন, জিনাফ সভাপতি মিয়া মোহাম্মদ আনোয়ার প্রমুখ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ঢাকা প্রতিনিধি মোমাসুদ রানা খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.