দেশী-বিদেশীদের নিশ্চিন্তে বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর

বিশেষ (ঢাকা) প্রতিনিধি: সরকার ব্যবসা করে না কিন্তু ব্যবসার সব পরিবেশ তৈরী করে দেয় জানিয়ে দেশী-বিদেশী বিনিয়োগ কারীদেরকে নিশ্চিন্তে বিনিয়োগ করতে আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

নতুন বাজার তৈরীর মাধ্যমে রপ্তানি আয় অর্জন করার কথাও তুলে ধরেন প্রধানমন্ত্রী।

আজ বুধবার (৩০ অক্টোবর) সকালে রাজধানীর শেরেবাংলা নগর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বাংলাদেশ লেদার ফুটওয়্যার অ্যান্ড লেদার গুডস ইন্টারন্যাশনাল সোর্সিং শো’র উদ্বোধন করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা  এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, দেশে প্রায় ১৫০ কোটি ডলার চামড়াজাত পণ্যের বাজার রয়েছে। চলতি অর্থবছরের জুলাই মাসে এই খাত থেকে ১০ কোটি ৬১ লক্ষ ডলার আয় হয়েছে। এর মধ্যে ৭ কোটি ২৩ লক্ষ ডলারের চামড়ার জুতা রয়েছে। গেল অর্থবছরের ১ বিলিয়ন ডলারেরও বেশী আয় করেছে বাংলাদেশ।

আয়ের ৮৩ শতাংশই চামড়াজাত পণ্য। আগামী তিন বছরে এই খাত থেকে পাঁচ বিলিয়ন ডলার আয় করতে চায় সরকার। চামড়া ও চামড়াজাত পণ্যের বাজার সম্প্রসারণ ও বিদেশী উদ্যোক্তাদের দেশে বিনিয়োগে আকৃষ্ট করতে বাংলাদেশ লেদার ফুটওয়্যার অ্যান্ড লেদার গুডস ইন্টারন্যাশনাল সোর্সিং শো’র আয়োজন করে।

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে তিন দিন চলবে এই আয়োজন। বাংলাদেশকে এগিয়ে নেয়ার চিত্র তুলে ধরে উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে বিনিয়োগের পরিবেশ নিশ্চিত করার কথা জানান শেখ হাসিনা।

পণ্যের গুণগত মান নিশ্চিত করে নতুন নতুন বাজার তৈরী করে রপ্তানি আয়ের লক্ষ্যমাত্রা অর্জন করতে ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী। রপ্তানির ক্ষেত্রে বৈষম্যমূলক প্রতিবন্ধকতা থাকবে না জানিয়ে ২০২১ সালে ৬০ বিলিয়ন ডলার রপ্তানি আয় ছাড়িয়ে যাওয়ার আশা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ (ঢাকা) প্রতিনিধি মো: ফারুক আহম্মেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.