দেশকে দেশের মানুষকে বাঁচাতে সরকারের পতন আন্দোলনে সবাইকে মাঠে নামতে হবে – মির্জা ফখরুল

নাটোর প্রতিনিধি: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশকে দেশের মানুষকে বাঁচানোর জন্য আওয়ামী লীগ সরকারের পতনের আন্দোলনে সবাইকে মাঠে নামতে হবে।
এই সরকার, বিএনপির ৫শ নেতাকর্মীকে গুম করেছে। সহস্রাধিক নেতাকর্মীকে খুন করেছে। হাজার হাজার মামলা দিয়ে নেতাকর্মীদের এলাকায় থাকতে দিচ্ছে না। নিজেদের মধ্যে কোন্দল নয় ঐক্য গড়ে তুলতে হবে। বাম, ডান সব ভেদাভেদ ভুলে যেতে হবে। সরকার করোনা নিয়ন্ত্রণে সম্পূর্ন ব্যর্থ হয়েছে, দেশের অর্থনীতিকে ধ্বংস করেছে। শ্রমজীবি মানুষের কোন কাজ নেই। দেশের জিডিপি কমে গেছে।
বিএনপি সকলের সমন্বয়ে কমিটি করে করোনা মোকাবেলার প্রস্তাব দিলে সরকার তা গ্রহণ করেনি। তারা লুটপাট দূনীর্তি করে নিজেদের পকেট ভারি করছে। নানা নামে দীর্ঘ দিন থেকে লকডাউন দিয়ে জনগনের সাথে তামাশা করছে। ফ্যাসিবাদী শাসনের মাধ্যমে জনগনকে দমন করে রেখেছে। একদিন মানুষ জেগে উঠবে। তরুন সমাজকে সাহস নিয়ে জেগে উঠতে হবে।
এই সময়ে প্রয়াত ফজলুর রহমান পটলের মতো ত্যাগী নেতা বিএনপিতে খুবই প্রয়োজন। সাবেক ক্রীড়া প্রতিমন্ত্রী বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য প্রয়াত ফজলুর রহমান পটলের ৫ম মৃত্যু বার্ষিকীর আলোচনা সভা এবং তার নির্বাচনী এলাকা লালপুর ও বাগাতিপাড়া উপজেলায় তিনটি করোনা হেল্প সেন্টার উদ্বোধন উপলক্ষ্যে নাটোরে আয়োজিত ভার্চুয়াল সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
অনুষ্ঠানে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রিজভী আহমেদ বলেন, দেশে এখন গণতন্ত্র নেই, জনগণের স্বাধীনতা নেই, সংবাদপত্রের স্বাধীনতা নেই। জনগণের কাছে সরকারের জবাবদিহিতা নেই। করোনায় জনগণের স্বাস্থ্য সেবা নিয়ে সরকার উদাসিন। দূর্নীতি করে তারা নিজেদের পকেট ভরায় ব্যস্ত।
বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন, পটল ছাত্রজীবন থেকেই ভীষণ জনপ্রিয় নেতা ছিলেন। তার বক্তব্য ছিলো তুলনাহীন। বেঁচে থাকলে তিনি বিএনপিতে আরো অনেক বড় অবস্থানে যেতে পারতেন।
সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট এম রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেন, আজ আপনারা যে দুলুকে দেখেন তা পটলের সৃষ্টি, পটলই আমার রাজনৈতিক বাবা। রাজনৈতিক গুরু। নাটোরের বাইপাস মহাসড়ক, ষ্টেডিয়ামসহ জেলায় যত উন্নয়ন দেখেন সব প্রতিমন্ত্রী পটলই করেছেন।
নাটোর জেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ে আজ সোমবার সকাল সাড়ে ১১টা থেকে দেড়টা পর্যন্ত প্রয়াত ফজলুর রহমান পটলের মেয়ে বিএনপি নেত্রী ব্যারিস্টার ফারজানা শারমিনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রিজভী আহমেদ, স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য মিজানুর রহমান মিনু, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট এম রুহুল কুদ্দুস তালুকদার দুলু, সহ সাংগঠনিক সম্পাদক শাহিন শওকত ও ওবায়দুর রহমান চন্দন, নাটোর জেলা বিএনপির আহবায়ক আমিনুল হক ও সদস্য সচিব রহিম নেওয়াজ, প্রয়াত পটলের ছেলে ডা: ইয়াসির আরশাদ রাজন ও লালপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান হারুন অর রশিদ পাপ্পু। অনুষ্ঠানে নাটোর জেলা এবং লালপুর ও বাগাতিপাড়া উপজেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা অংশ নেয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.